ফাইনালে ফেভারিট নয় রিয়াল: জিদান

0
224

ক্রীড়া ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসের বিপক্ষে নিজের দলকে ‘ফেভারিট’ মনে করছেন না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। কোচ হিসেবে নিজের সাবেক ক্লাবের মুখোমুখি হওয়াটাও বিশেষ কিছু বলে জানিয়েছেন তিনি।

গত বুধবার সেমি-ফাইনালে ফিরতি লেগে আতলেতিকো মাদ্রিদের মাঠে ২-১ গোলে হারলেও ‍দুই লেগ মিলিয়ে ৪-২ অগ্রগামিতায় ফাইনালে ওঠে রিয়াল। আগামী ৩ জুন কার্ডিফে ইউভেন্তুসের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে তারা।

রিয়ালের যোগ দেওয়ার আগে ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত সেরি আর দলটির হয়ে খেলেছিলেন জিদান। ফাইনালে ওঠার পর মিডিয়াসেট প্রিমিয়ামকে রিয়াল কোচ জানান, চ্যাম্পিয়ন্স লিগে ১২ ম্যাচে মাত্র ৩টি গোল হজম করা ইউভেন্তুসের বিপক্ষে গোল করা কত কঠিন।

“রিয়াল অবশ্যই ফেভারিট নয়। ইউভেন্তুদের বিপক্ষে গোল করা ভীষণ কঠিন। তাদের রক্ষণই শুধু তাদের শক্তির জায়গা নয়, আক্রমণের জন্য দারুণ সব খেলোয়াড়ও রয়েছে তাদের।”

সেমি-ফাইনালে মোনাকোকে দুই লেগ মিলে ৪-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ইউভেন্তুস। জিদান জানান, যোগ্য হিসেবে ‍দুটি দল শিরোপার মঞ্চে উঠে এসেছে।

“আমি ভালো একজন খেলোয়াড় হয়ে উঠেছিলাম ইউভেন্তুসে। এটা দারুণ একটা ক্লাব। ফাইনালে তাদের মুখোমুখি হওয়াটা আমার জন্য বিশেষ কিছু। কেননা, এখনও আমার হৃদয়ে ইউভেন্তুস আছে।”

“চমৎকার একটা ফাইনাল হবে; দুটি দলই সেখানে যাওয়ার যোগ্য।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here