ফারিয়ার বিতর্কিত গানটি এখন ‘ইয়ারা মেহেরবান’ (ভিডিও)

0
232

জলসা ডেস্ক: বাংলাদেশের নুসরাত ফারিয়ার ‘আল্লাহ মেহেরবান’ নামে আইটেম গানটি সমালোচনার মুখে ও আইনি জটিলতায় পড়ে সরিয়ে নেওয়া হয়েছিল। তবে সেই বিতর্কিত গানটি ফের প্রকাশ করা হলো ‘ইয়ারা মেহেরবান’ শিরোনামে। আর তাতেও শুরু হয়েছে সমালোচনা।

বিতর্কিত পোশাকের সঙ্গে নৃত্যের ব্যবহার করে সমালোচিত হয়েছিলো জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘বস টু’ ছবির ‘আল্লাহ মেহেরবান’ গানটি। সম্প্রতি ইউটিউব থেকে সরিয়ে নেওয়া ‘আল্লাহ মেহেরবান’ গানটি ফের আপলোড করা হয়েছে মাত্র একটি শব্দ পরিবর্তন করে। অর্থাৎ ‘আল্লাহ’র বদলে জুড়ে দেওয়া হয়েছে ‘ইয়ারা’। এ ছাড়া গানের বাকি কথা ও চিত্রায়ণ একই রয়েছে। বিষয়টিকে ‘হাস্যকর’ হিসেবেই দেখছেন অনেকে। জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে তেমন মন্তব্য করছেন দর্শক-সমালোচকেরা।

সপ্তাহ তিনেক আগে ‘আল্লাহ মেহেরবান’ গানটি ইউটিউবে আপ করা হয়। প্রকাশের পরপরই প্রতিবাদের ঝড় ওঠে। এরপর ২৮ মে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দুটি আইনি নোটিশ পাঠানো হয়েছিলো প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বরাবর। একদিনের মাথায় তারা গানটি সরিয়েও ফেলে।

কলকাতার বাবা যাদব পরিচালিত ‘বস টু’তে জিতের মূল নায়িকা শুভশ্রী। নুসরাত ফারিয়াকেও দেখা যাবে একটি চরিত্রে।

জাজের সাথে ‘বস টু’ প্রযোজনা করেছে জিতের প্রতিষ্ঠান জিতস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড ও গ্রাসরুট এন্টারটেইনমেন্ট।

ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও ‘বস টু’এখনও সেন্সর ছাড়পত্র পায়নি। যৌথ প্রযোজনার নীতিমালা মানেনি— ছবিটির বিরুদ্ধে সম্প্রতি এমন অভিযোগ করেছে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি। এর জবাবে জাজের পক্ষে প্রিভিউ কমিটিতে থাকা মুশফিকুর রহমান গুলজারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলা হয়েছে। ছবিটির প্রমোশনে ১৪ মে ঢাকায় এসেছেন জিৎ। এদিন সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here