ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া

0
114

অনলাইন ডেস্ক : দীর্ঘ প্রায় ২ মাস ১৯ দিন পর রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজায় ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দেশে করোনা পরিস্থিতির অবনতি বিবেচনায় তাকে বাসায় নেওয়া হয় বলে জানান দলের ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতাল থেকে গাড়িতে করে নিয়ে বাসার উদ্দেশে রওনা হয়। এরপর রাত সাড়ে ৮টার পর বাসায় পৌঁছেন তিনি।

এদিকে, সন্ধ্যায় বেগম জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে ব্রিফ করেন চিকিৎসকরা।
গত বছরের ১১ এপ্রিল করোনা আক্রান্ত হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শ্বাসকষ্ট বেড়ে গেলে ২৭ এপ্রিল তাকে ভর্তি করা হয় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে। প্রথম দফায় ৫২ দিন চিকিৎসা শেষে ১৯ জুন বাসায় ফেরেন বিএনপি নেত্রী।

বাসায় থেকে মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা চলছিল তার। কিন্তু জ্বরে আক্রান্ত হলে ১২ অক্টোবর দ্বিতীয় দফায় আবার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। এ সময় তার বায়োসপসি পরীক্ষা করা হয়। সেই রিপোর্ট দেখে দেশি-বিদেশি চিকিৎসকদের পরামর্শে চলতে থাকে চিকিৎসা। এ দফায় ২৬ দিন হাসপাতালে ছিলেন বিএনপি নেত্রী।

বাসায় ফেরার এক মাসের মাথায় ১৩ নভেম্বর তৃতীয় দফায় আবারও ভর্তি করা হয় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে। এবার তার লিভার সিরোসিস ধরা পড়ে। বিদেশে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। আইনি সুযোগ না থাকায় অনুমতি দেয়নি সরকার। এরপর থেকে টানা ৮১ দিন এভার কেয়ারে আছেন বেগম জিয়া।

এরই মধ্যে ধুয়ে মুছে পরিষ্কার করা হয়েছে বেগম জিয়ার গুলশানের ফিরোজার বাসা।