ফের কথিত সাংবাদিকের নামে চাঁদাবাজির অভিযোগ

0
1069

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়ায় কথিত সাংবাদিক কাজী আশরাফের নামে আবারো চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। এবার চালের ডিলারের কাছ থেকে চাঁদা দাবি করা হয়েছে।
লিখিত অভিযোগে জানা গেছে, লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের চালের ডিলার শাহিন সরদার হতদ্ররিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করেন। গত ১০, ১১ ও ১৪ মার্চ জনপ্রতি ৩০কেজি করে চাল বিক্রি করার সময় কাজী আশরাফ চাল বিক্রিতে অনিয়মের কথা বলে ডিলার শাহিন সরদারের কাছে ৫ হাজার টাকা এবং ৩ বস্তা চাল দাবি করে। দাবিকৃত টাকা ও চাল দিতে রাজি না হওয়ায় কাজী আশরাফ তার বিরুদ্ধে গত ৭ এপ্রিল তারিখের দৈনিক দর্পণ পত্রিকায় উদ্দেশ্যমূলক ভাবে খবর প্রকাশ করেছে। এ বিষয়ে শাহিন সরদার গত ১৩ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেন।
এদিকে, লোহাগড়ায় গত ৩ মার্চ থেকে ২২ মার্চ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত সার্কাস ও লোকনাট্য মেলা থেকে আশরাফের বিরুদ্ধে চাঁদাদাবির অভিযোগ রয়েছে। লোহাগড়ার লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয় মাঠে গত ৫ মার্চ থেকে মাসব্যাপী এ মেলা শুরু হয়েছিলো। লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয় এবং লোহাগড়া লক্ষ্মীপাশা পাইলট বালিকা বিদ্যালয়ের আর্থিক উন্নয়নের জন্য এ মেলা অনুষ্ঠিত হচ্ছিলো। লক্ষ্মীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান অভিযোগ করে বলেন, গোপিনাথপুরের কাজী সামছুর রহমানের ছেলে কাজী আশরাফ (৩২)সহ আরো কয়েক জন সাংবাদিক পরিচয়ে মেলা থেকে প্রতিদিন ৫ হাজার টাকা চাঁদা দাবি করে। সার্কাসে টিকিট ছাড়া প্রতিদিন ২০জন লোক প্রবেশের দাবি করে। তারা ফেসবুকে বিভিন্ন অপপ্রচার চালিয়েছে। প্রধান শিক্ষক জানান, আশরাফসহ অন্যান্যরা চাঁদাবাজীর  হুমকি ও অপপ্রচারে মেলায় প্রায় ৫০ লক্ষ টাকার আর্থিক ক্ষতিসহ ৫ কোটি টাকার সম্মান হানি হয়েছে।
অপরদিকে, সার্কাস ও লোকনাট্য মেলার মাঠের মালিক জামির শেখ গত ২৮ মার্চ তারিখে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ নড়াইল পুলিশ সুপারের নিকট দাখিল করেন। সেই অভিযোগটি বর্তমানে লোহাগড়া থানায় তদন্তাধীন রয়েছে। সাংবাদিক পরিচয়ে বারবার চাঁদা দাবির অভিযোগে লোহাগড়া উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মী নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। লোহাগড়া থানার এসআই জাফর আলী বলেন, নড়াইল পুলিশ সুপারের নিকট থেকে একটি এজাহার পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে লোহাগড়া প্রেসক্লাবের সম্পাদক শিমুল হাসান জানান, ‘এ রকম কাজ সাংবাদিকতার পেশার জন্য সম্মানহানী ও ঝুকি পূর্ণ’।
এছাড়াও গত বছর কাজী আশরাফ এর বিরুদ্ধে লোহাগড়ার মানিকগঞ্জ এলাকায় এক পল্লী চিকিৎসকের কাছ থেকে ৫ হাজার টাকা চাঁদা আদায় করার অভিযোগ রয়েছে। এ বিষয়ে বিভিন্ন পত্র পত্রিকায় খবর প্রকাশিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here