জুন থেকে এক চুলা ৯০০, দুই চুলা ৯৫০ টাকা

0
411

নিজস্ব প্রতিবেদক : ভোক্তা পর্যায়ে দুই বছরের মাথায় ফের বাড়ানো হলো গ্যাসের দাম। দুই ধাপে এ বাড়তি দাম কার্যকর হবে। সে অনুযায়ী, আগামী মার্চ থেকে আবাসিক খাতে দুই চুলার জন্য ৮০০ এবং এক চুলার জন্য ৭৫০ টাকা করা হয়েছে। দ্বিতীয় ধাপে জুন থেকে আবাসিক খাতে দুই চুলার জন্য ৯৫০ টাকা এবং এক চুলার জন্য ৯০০ টাকা টাকা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর একবার গ্যাসের দাম বাড়ায় বিইআরসি। তখন আবাসিকে দুই চুলার জন্য ৪৫০ টাকা থেকে বৃদ্ধি করে ৬৫০ টাকা ও এক চুলার জন্য ৪০০ টাকা থেকে বৃদ্ধি করে ৬০০ টাকা করা হয়।

এছাড়া বাণিজ্যিক খাতে গ্যাসের দাম প্রতি ইউনিট মার্চে ১৪.২০ টাকা এবং জুনে ১৭.০৪ টাকা হবে। আর সিএনজির দাম মার্চে প্রতি ঘনমিটার ৩৮ টাকা ও জুন থেকে ৪০ টাকা করা হয়েছে।

এ বিষয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণের ওপর নতুন করে চাপ বাড়ালো সরকার। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এমনিতেই দ্রব্য মূল্যের ঊর্ধগতির ফলে সাধারণ মানুষ যখন দিশেহারা ঠিক তখন গ্যাসের মূল্য বৃদ্ধি বিড়াম্বনা হয়ে দেখা দিবে। আমরা সরকারকে এ সিদ্ধান্ত থেকে ফিরে আসার আহ্বান জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here