ফেসবুকে উসকানি-গুজব ছড়ানোর যশোর থেকে শোভন কুমার দাসকে আটক করেছে র‌্যাব

0
133

অনলাইন ডেস্ক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী শোভন কুমার দাসকে (২৭) ফেসবুকে ধর্মীয় উসকানি ও গুজব ছড়ানোর অভিযোগে আটক করেছে র‌্যাব। আজ শনিবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো. নাজিউর রহমান।

জানা গেছে, গতকাল শুক্রবার বিকেলে যশোর শহরের বকচর হুশতলা এলাকা থেকে শোভনকে আটক করা হয়। তিনি নড়াইলের কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শোভন তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১৫-২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করেছেন। এসব পোস্টে সাম্প্রতিক সময়ে হিন্দু নারীদের ধর্ষণ, পুরোহিত হত্যাসহ বিভিন্ন গুজব ছড়ানো হয়। এ ঘটনার সঙ্গে আরও ৪/৫ জন অজ্ঞাতনামা আসামি আছে বলে ধারণা করা হচ্ছে।
আটক শোভনের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। যশোর কোতয়ালি থানায় সোপর্দের পর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। উল্লেখ্য, শোভন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিসংখ্যান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও লালন শাহ হলের আবাসিক শিক্ষার্থী।