বনাপোলে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের বন্দরের উন্নয়ন ও রাজস্ব আহরন নিয়ে মত বিনিময় সভা

0
387

নিজস্ব প্রতিবেদক, বেনাপোল: বেনাপোল কাষ্টমস হাউজের অফিসার্স ক্লাবে সর্বস্তরের ষ্টক হোল্ডারদের সাথে বেনাপোল স্থলবন্দর এবং কাষ্টমস হাউস,বেনাপোলের অবকাঠামো উন্নয়ন ও রাজস্ব আহরন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার বেলা ১২ টার সময় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান,ও অভ্যান্তরিন সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো: নজিবুর রহামান এর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন নৌপরিবহন মন্ত্রানালয়ের সচিব অশোক মাধব রায়, বেনাপোল কাস্টমস কমিশার মো. শওকাত হোসেন, বাংলাদেশ স্থল বন্দরের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, বেনাপোল স্থল বন্দরের পরিচালক (ট্রাফিক) আব্দুর রউফ, বেনাপোল পৌরমেয়র আশরাফুল আলম লিটন, ৪৯ বিজিবি সিও আরিফুর রহমান, বেনাপোল সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন, সাধারন সম্পাদক আব্দুল লতিফ লতা, ভারত বাংলাদেশ ল্যান্ড পোর্ট চেম্বার অব কমার্সের সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল পোর্ট থানা ওসি (তদন্ত ) শামিম আহম্মেদ বেনাপোল ইমিগ্রেশন ওসি (তদন্ত) সোনিয়া আক্তার প্রমুখ।
আলোচানা ও মতবিনিময় সভায় বেনাপোল স্থল বন্দরের জায়গা সংকটের কারনে পন্য জট যানজট সহ বিভিন্ন বিষয় সুবিধা অসুবিধা নিয়ে প্রানবন্ত আলোচানা হয়।
বেনাপোলের ভয়াবহ যানজট ও জায়গা সংকটের বিষয় নিয়ে সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান বলেন বন্দরের আওতায় যে ২০০ একর জমি অধিগ্রহন করা হয়েছে সেখানে দ্রুত মাটি ফেলে ইটের হেরিং বুনে দিলে আপাতত জানজট ও পন্য জটের কিছুটা নিরসন হতো। তিনি আরো বলেন ভারত থেকে আমদানি গাড়ি এনে রাস্তার ড্রেনে রেল লাইনের খাদে রেখে দেওয়ার ফলে গাড়ির বিভিন্ন অংশ চুরি হওয়ার আশংকা থেকে যায়।
এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিবে বলে জাতিয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুল হক আশ্বস্থ করেন।
আলোচনা সভা শেষে তিনি বেনাপোল স্থলবন্দর ও চেকপোস্ট ইমিগ্রেশন ঘুরে দেখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here