বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর অসিতবরণ ঘোষের ‘শিশুশিক্ষা প্রসঙ্গে যে কথা না জানলেই নয়’ শীর্ষক গ্রন্থ উপস্থাপন

0
95

নিজস্ব প্রতিবেদক : যশোরের কৃতী সন্তান, বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর অসিতবরণ ঘোষের ‘শিশুশিক্ষা প্রসঙ্গে যে কথা না জানলেই নয়’ শীর্ষক গ্রন্থ উপস্থাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সম্মিলনী ইনস্টিটিউশন প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে মঙ্গলবার বিকেলে যশোর কালেক্টরেট স্কুল মিলনায়তনে এ উপস্থাপন অনুষ্ঠিত হয়। এতে শিক্ষামূলক দিকনির্দেশনা দেন শিক্ষাবিদ প্রফেসর অসিতবরণ ঘোষ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহসান হাবীব। বক্তব্যে তিনি বলেন, আলোচ্য গ্রন্থটিতে বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর অসিতবরণ ঘোষ, শিশুশিক্ষার সমস্যা এবং তা উত্তরণের প্রসঙ্গ নিয়ে অত্যন্ত সহজ ও সাবলীল গল্পকথায় তার অভিজ্ঞতাপ্রসূত বোধের কথা ব্যক্ত করেছেন, যা সংশ্লিষ্ট সকলের জন্য বিশেষ প্রণিধানযোগ্য।

এতে সভাপতিত্ব করেন সম্মিলনী ইনস্টিটিউশন প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাড. রবিউল আলম। ‘শিশুশিক্ষা প্রসঙ্গে যে কথা না জানলেই নয়’ শীর্ষক পুস্তকের উপস্থাপন ও পর্যালোচনা করেন ড. মুস্তাফিজুর রহমান। সঞ্চালনা করেন সম্মিলনী ইনস্টিটিউশন প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য ফারাজী আহমেদ সাঈদ বুলবুল।