বর্তমান সরকারের আমলে শিক্ষা খাতে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে, শার্শা বাগআচড়ায় শিক্ষামন্ত্রী দীপু মনি

0
33

আশানুর রহমান আশা, বেনাপোল : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকারের আমলে শিক্ষাখাতে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। এছাড়া স্কুল-কলেজ, কারিগরি ও মাদ্রাসাগুলোতে নতুন নতুন বিভিন্ন ধরনের ভবন নির্মাণ করা হয়েছে। এ উন্নয়ন বাংলাদেশের ইতিহাসে রোল মডেল। আমরা শিক্ষা ব্যবস্থায় আনন্দ নিয়ে আসতে চাই। শুধু সংখ্যায় নয়, শিক্ষা গুণে ও মানের দিকে নজর দিতে হবে। শিক্ষা ব্যবস্থার ত্রুটি খুঁজে বের করে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি ও সানুগ্রহ নির্দেশনায় দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিক্ষা ব্যবস্থাসহ দেশের অগ্রগতিই প্রমাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার।
আজ বুধবার বেলা সাড়ে ১১টার সময় যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের আমেনা খাতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সূধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি এসব কথা বলেন।

তিনি আগামী ৬ নভেম্বর সারা দেশে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা। এসময় শিক্ষার্ধিদের দুর্ভোগের কথা চিন্তা করে বিএনপির আন্দোলন কর্মসূচি পেছানোর আহ্বান জানান।
যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক হোসাইন শওকতের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-১ এর জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড: মশিউর রহমান, সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়েজ আহমেদ, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা সিরাজুল হক মঞ্জু।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের প্রতিষ্টাতা সভাপতি নাসা এওয়ার্ড প্রাপ্ত বিজ্ঞানী আই.টি প্রজেক্ট এর প্রিন্সিপ্যাল ডক্টর মশিউর রহমান, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন স্কুল কলেজের শিক, শিার্থীসহ এলাকার বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তি।
এর আগে শিক্ষামন্ত্রী ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের নবনির্মিত ভবন ও কলেজ চত্বর ঘুরে দেখেন এবং শিক্ষকদের সাথে মতবিনিময় করেন। #