বর্ষবরণে প্রস্তুত নন্দন যশোর, আমন্ত্রন পত্রে এসছে ভিন্নতা

0
389

ডি এইচ দিলসান : আর মাত্র কয়েকদিন পরেই শুর হবে বাংলা নতুন ১৪২৪। নতুন বছরকে বরণ করে নিতে সবখানে চলছে মহড়া। তারই ধারাবাহিকতায় নববর্ষ বরণ উদযাপন উপলক্ষে বরাবরের ন্যায় এবার নন্দন যশোর বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে মঙ্গল শোভাযাত্রা, মিষ্টি মুখ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ইতোমধ্যে এসব অনুষ্ঠানের প্রস্তুতি প্রায় শেষ। এবার নন্দন যশোরের আমন্ত্রন পত্রে শোভা পাচ্ছে বাংলার ঐতিহ্য মাটির ঘর আর কুলা।

এবারের নন্দন যশোরের মঙ্গল শোভাযাত্রার মূল আকর্ষণ তাল পাতার হাতপাখা, মাছ, তারা ইত্যাদি।
বর্ষবরন উৎযাপন কমিটির আহবায়ক ডি এইচ দিলসান বলেন, এবার নন্দন যশোরের আমন্ত্রন পত্রে কিছুটা ভিন্নতা আনার চেষ্টা করেছি। আমাদের আমন্ত্রন পত্রের মাধ্যমে আমরা যশোরবাসীকে মনে করিয়ে দিতে চাই মাটির ঘর আর কুলোর কথা। সেই গুয়াল ভরা গরু, আর গোলা ভরা ধানের আমলের গ্রাম্য গিরস্তের শান্তির নীড় মাটির ঘর আর কৃষানীর সঙ্গী কুলোর মাধ্যম্যে আমরা আমাদের শেকড়কে তুলে আনার চেষ্টা করেছি।
তিনি বলেন, আমাদের সমগ্র অনুষ্ঠানের মধ্যে রয়েছে সকাল সাড়ে ৮ টায় সম্মেলিত মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ, এর পর রেডক্রিসেন্ট মিলনায়তনে সকাল ৯ টা থেকে চলবে মিষ্টি মুখের ব্যবস্থা। এর পর বিকেল ৫ টা থেকে প্রেসক্লাব যশোরের মিলনায়তনে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনি আরো বলেন আমাদের এবারের সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবে বাংলা গানের সাথে নৃত্যের ছন্দ ,থাকবে লালনের গান, এছাড়া হারানো দিনের গান ও নাটকতো আছেই।
নন্দন যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন বলেন, আমাদের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। আমরা এবার যশোরবাসীকে একটি ভিন্ন স্বাদের অনুষ্ঠান উপহার দিবো বলে আশা করছি। তাছাড়া যশোরবাসীকে নন্দন যশোরের মিষ্টি মুখে আসার আমন্ত্রন জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here