বর্ষসেরার তালিকায় মাশরাফি-সাকিব-মাহমুদুল্লাহ

0
370

ক্রীড়া ডেস্ক : পারফরম্যান্সের ভিত্তিতে ১৪টি ক্যাটাগরিতে পুরস্কার দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ)। আর এবারের বর্ষসেরা ক্রীড়া পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, শ্যুটার অর্ণব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবাল। যে কোনও একজন এ ক্যাটাগরিতে মনোনীত হবেন।

আর পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের জন্য অনলাইনে দর্শকদের সরাসরি ভোটে চারজনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, ব্যাটিং অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ ও ফুটবলার জাফর ইকবাল। সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ক্রীড়াবিদ পাবেন এই পুরস্কার।

২০১৭ সালের বর্ষসেরা এই ক্রীড়া পুরস্কার আগামী ৬ জানুয়ারি এক জমকালো অনুষ্ঠানে দেয়া হবে।  স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড উপলক্ষে আজ জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে সংবাদ সম্মেলন হয়। এতে বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন, সাধারণ সম্পাদক রেজওয়ান উজ জামান রাজিব, জুরি বোর্ডের চেয়ারম্যান তালহা বিন নজরুল ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের মার্কেটিং ম্যানেজার ফজল মাহমুদ রনি উপস্থিত  ছিলেন।

বিএসপিএ সভাপতি বলেন, ‘২০১৭ সালের পারফরম্যান্সের ভিত্তিতে ১৪টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে। এ বছর থেকে তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব ক্যাটাগরিতেও একজনকে পুরস্কৃত করার ধারা চালু করা হয়েছে। প্রথমবার এই পুরস্কার পাচ্ছেন কালসিন্দুরের ফুটবল বিপ্লবের নেপথ্য কারিগর মফিজুল হক।
বিভিন্ন ক্রীড়া থেকে শ্রেষ্ঠত্বের বিচারে সেরা পুরস্কারের জন্য মনোনীত ক্রীড়াবিদ, কোচ, পৃষ্ঠপোষকের নাম ঘোষণা করা হয়েছে। এতে বর্ষসেরা ক্রিকেটার হিসেবে মনোনীত হয়েছেন সাকিব,  ফুটবলার জাফর, দাবাড়ু এনামুল হোসেন রাজীব, টেবিল টেনিস খেলোয়াড় সোনম সুলতানা সোমা, শ্যুটার অর্নব সারার লাদিফ, সাঁতারু জোনায়না আহমেদ, উদীয়মান অ্যাথলেট জহির রায়হান, কোচ মোহাম্মদ সালাউদ্দিন (ক্রিকেট), সংগঠক মাহফুজা আক্তার কিরণ (ফুটবল) ও পৃষ্ঠপোষক রবি।
এছাড়া বিশেষ সম্মাননার জন্য মনোনীত হয়েছেন সালাম মুর্শেদী (ফুটবল) ও বাদল রায় (ফুটবল)।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here