বসুন্দিয়া থেকে সাগরদাঁড়ি হয়ে সাতক্ষীরা পর্যন্ত রেলপথ নির্মাণের দাবি

0
133

মণিরামপুর (যশোর) প্রতিনিধি: যশোরের বসুন্দিয়া থেকে মণিরামপুর, কেশবপুর, সাগরদাঁড়ি হয়ে সাতক্ষীরা পর্যন্ত রেলপথ নির্মাণের দাবিতে মণিরামপুরে মানববন্ধন হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) বেলা ১১ টায় মণিরামপুর প্রেসক্লাবের সামনে যশোর-সাতক্ষীরা মহাসড়কে ‘হৃদয়ে মণিরামপুর’ ফেইসবুক গ্রুপ নামে একটি সংগঠন মানববন্ধনের আয়োজন করে। এতে বক্তব্য রাখেন মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ লিটন, সম্পাদক মোতাহার হোসেন, সাবেক সভাপতি এসএম মজনুর রহমান, অধ্যাপক হোসাইন নজরুল হক, অধ্যাপক বাবুল আকতার, কাউন্সিলর বাবুলাল চৌধুরী, শিক্ষক সায়ফুল আলম, আয়োজক শামছুজ্জামান, হাফিজুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি নাভারন হতে সাতক্ষীরা পর্যন্ত ৪৮ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণের প্রস্তাব করা হয়েছে। যার কাজ অতিদ্রুত শুরু হবে। ঢাকা থেকে পদ্মাসেতু, বসুন্দিয়া, যশোর, নাভারন হয়ে রেল সাতক্ষীরা যাবে। বসুন্দিয়া হতে সাতক্ষীরার দুরত্ব হবে ৯২ কিলোমিটার। কিন্তু এই রেলপথটি পরিবর্তন করে বসুন্দিয়া থেকে মণিরামপুর, কেশবপুর, সাগরদাঁড়ি হয়ে সাতক্ষীরা নির্মাণ করা হলে বসুন্দিয়া হতে সাতক্ষীরার দুরত্ব হবে মাত্র ৪৯ কিলোমিটার। তখন রেল পথের দুরত্ব কমবে ৪৩ কিলোমিটার। অতিরিক্ত কোনো অর্থ ব্যয়ের প্রয়োজন হবে না। এতে করে যশোরের সবকটি উপজেলা রেলপথ নেটওয়ার্কের আওতায় আসবে। অবিলম্বে বসুন্দিয়া হতে মণিরামপুর, কেশবপুর, সাগরদাঁড়ি হয়ে সাতক্ষীরা পর্যন্ত পথ নির্মাণের দাবি জানানো হয় মানববন্ধনে।