বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত

0
40

ক্রীড়া ডেস্ক : স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ দল এরই মাঝে রওনা দিয়েছে। দেশটির কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশ দল দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

সেই দুই প্রস্তুতি ম্যাচের সূচি সহ পূর্ণাঙ্গ সূচি চূড়ান্ত হয়েছে। টাইগাররা নিজেদের মধ্যে দুই দলে বিভক্ত হয়ে ওয়ানডে সিরিজের আগে একটি একদিনের এবং টেস্ট সিরিজের আগে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

১৪ মার্চ প্রথম দিনের অনুশীলনের পর ওয়ানডে দল আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচ খেলবে ১৫ মার্চ। জোহানেসবার্গে এই ম্যাচের পরদিন বিশ্রামে থাকবেন ক্রিকেটাররা, তবে চালিয়ে যেতে পারবেন ঐচ্ছিক অনুশীলন। ওয়ানডে সিরিজ শুরুর আগে ১৭ মার্চ আবারও দলীয় অনুশীলন অনুষ্ঠিত হবে।

১৮ মার্চ থেকে শুরু হবে দুই দলের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২৩ মার্চ। প্রথম ও তৃতীয় ম্যাচ সেঞ্চুরিয়নে এবং দ্বিতীয় ম্যাচ জোহানেসবার্গে অনুষ্ঠিত হবে।

ওয়ানডে সিরিজ শেষে দুই দল পাড়ি জমাবে ডারবানে। ২৫ মার্চ টেস্ট দলের প্রথম আনুষ্ঠানিক অনুশীলনের পর ২৬ ও ২৭ মার্চ চ্যাটসওর্থে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। পরদিন বিশ্রামের পর আরও দুইদিন অনুশীলন করে শুরু হবে টেস্টের লড়াই।

৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৮ এপ্রিল, যে ম্যাচের ভেন্যু পোর্ট এলিজাবেথ।