বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো: সুইডেনের এমপি

0
249

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে সুইডেনের সংসদ সদস্য তেরেস লিন্ডবার্গ বলেছেন, বাংলাদেশ অনেক সুন্দর দেশ। এখানে এসে অনেক ঘুরব, কেনাকাটা করব বলে ভেবেছিলাম। কিন্তু আমাদের চলাফেরায় অনেক রেস্ট্রিকশন (সীমাবদ্ধতা) আছে। তাই ঘুরাঘুরি আর কেনাকাটা করা হচ্ছে না। তবে এখানকার নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইপিইউ সম্মেলনে অংশ নেয়া তেরেস লিন্ডবার্গ মঙ্গলবার সাংবাদিকদের কাছে বাংলাদেশ সফরে নিজের এভাবেই অনুভূতিই প্রকাশ করেন। এ সময় বাংলাদেশের মানুষেরও প্রশংসা করেন তেরেস লিন্ডবার্গ। তিনি বলেন, এদেশের মানুষ অনেক ফ্রেন্ডলি (বন্ধুত্বপূর্ণ) ও অতিথিপরায়ণ।

দশম জাতীয় সংসদ নির্বাচনে দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির অংশগ্রহণ না নেয়ার বিষয়ে লিন্ডবার্গ বলেন, নির্বাচনে একটি দলের অংশগ্রহণ নেয়া বা না নেয়া রাজনীতিরই একটা অংশ। নির্বাচনে দেশের অন্যতম একটি দলের অংশগ্রহণ না করা গণতান্ত্রিক সমস্যা। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে একটি সংসদ রয়েছে, বিরোধী দল রয়েছে। আশা করছি, তারা গণতান্ত্রিক চর্চার মধ্যে দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ে তিনি বলেন, এ সমস্যা শুধু কোনো একটি মাত্র দেশের সমস্যা নয়। এই সমস্যা বিশ্বব্যাপী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here