বাংলাদেশের বিপক্ষে একাদশে থাকবেন উসমান খাজা!

0
222

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ার দলের টপ অর্ডার ব্যাটসম্যান উসমান খাজার টেস্টে ব্যাটিং গড় ৪৭.৯৪। সাতা পোশাকের ক্রিকেটে এখন পর্যন্ত তিনি ২৩টি ম্যাচ খেলেছেন। এতে তার মোট রান ১৭২৬। টেস্টে তার পাঁচটি সেঞ্চুরি ও ৮টি হাফ সেঞ্চুরি রয়েছে।

তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন গত বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে। কিন্তু গত ফেব্রুয়ারি-মার্চে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হয়নি তার। তবে, আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে একাদশে থাকবেন উসমান খাজা। অজি অধিনায়ক স্টিভেন স্মিথ ইঙ্গিত দিয়েছেন, সিরিজের প্রথম ম্যাচে একাদশে থাকবেন উসমান খাজা।

স্টিভেন স্মিথ বলেছেন, ‘এই গ্রীষ্মে উসমান আমাদের জন্য বড় খেলোয়াড় হতে যাচ্ছে। আসন্ন সিরিজে যদি সে একাদশে থাকে তাহলে তিন নম্বরে ব্যাট করবে। আমি চার নম্বর পজিশনে ব্যাট করব। উসমানকে আমি টপ অর্ডার ব্যাটসম্যানের চেয়েও বেশি কিছু মনে করি। তিন-নম্বর পজিশন হোক বা চার নম্বর হোক এ নিয়ে আমার মাথাব্যথা নেই। তবে, আমি এর নিচে যেতে চাই না’।

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আজ রাতে ঢাকায় পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মিরপুরে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে আগামী ২৭ আগস্ট। আর চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট শুরু হবে আগামী ৪ সেপ্টেম্বর। মূল সিরিজ শুরুর আগে আগামী ২২-২৩ আগস্ট দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here