বাংলাদেশের ২০১৯ বিশ্বকাপ খেলা নিশ্চিত : পাপন

0
235

ক্রীড়া ডেস্ক: আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ আটে থাকা সবদলই সরাসরি ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে পারবে। বর্তমানে র‌্যাঙ্কিংয়ের যে অবস্থা তাতে বাংলাদেশের নয়ে নামার কোনো সম্ভাবনা নেই। সেই বিবেচনায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, এখন যে অবস্থা তাতে বাংলাদেশের আগামী বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত।

রবিবার ধানমন্ডিতে নিজের কার্যালয়ে বসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি বলেন, ‘আগেও বলা হয়েছে, বাংলাদেশকে বাছাইপর্ব খেলতে হবে না। এখন পর্যন্ত যে হিসাব, কারও মনে হচ্ছে না বাংলাদেশকে সেটা খেলতে হবে। সেদিক থেকে বলতে পারি বাংলাদেশ এবার সরাসরি খেলবে। এ ব্যাপারে আইসিসি যেভাবে পরিকল্পনা সাজাচ্ছে, আমরাও তাই করছি। কারণ, পয়েন্টের ব্যবধান এত বেশি যে অন্য কিছু হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। ’

আইসিসি র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৯ নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের পয়েন্টের ব্যবধান ১৮। বাংলাদেশের পয়েন্ট ৯৪। নয় নম্বরে থাকা ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৭৬। আট নম্বরে থাকা শ্রীলঙ্কার পয়েন্ট ৯১।

আগামী ৩০ সেপ্টেম্বর র‌্যাঙ্কিংয়ের থাকা শীর্ষ আট দল সরাসরি বিশ্বকাপে অংশ নেবে। মূল পর্বে অংশ নেওয়ার জন্য বাকি দুটি দলকে পেরোতে হলে বাছাইপর্ব। এ সময়ে বাংলাদেশের কোনো ম্যাচ না থাকলেও শ্রীলঙ্কা খেলছে জিম্বাবুয়ের বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজও ভারতের পর খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে, দুই দল সব ম্যাচ জিতলেও বাংলাদেশকে আটের বাইরে পাঠাতে পারবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here