বাংলাদেশে ব্রাজিল ও আর্জেন্টিনা ভক্তদের সংঘর্ষের খবর আন্তর্জাতিক মিডিয়ায়!

0
46

অনলাইন ডেস্ক : ২০০৭ সালে শেষবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। সেবার ব্রাজিল ৩-০ গোলের জয় পায়। এবার ১৪ বছর পর কোপার ফাইনালে আগামী ১১ জুলাই ফের মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশ।

হাইভোল্টেজ এই ম্যাচ নিয়ে চরম উন্মাদনা ছড়িয়ে পড়েছে বিশ্বের ফুটবলপ্রেমীদের মধ্যে। যার বাইরে নয় বাংলাদেশের ফুটবল ভক্তরাও। এরই মধ্যে কোপা আমেরিকার ফাইনাল সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে উন্মাদনা সংঘাত পর্যন্ত গড়িয়েছে। যে খবর প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক মিডিয়াও।

বিশ্বের প্রভাবশালী বার্তা সংস্থা ‘এজেন্সি ফ্রান্স-প্রেস (এএফপি)’ এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করে গতকাল বৃহস্পতিবার। সেখানে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে কোন দেশ ফুটবলে এগিয়ে সেই প্রশ্নে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ায় তুমুল সংঘর্ষের কথা উল্লেখ করা হয়।
এ ঘটনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ প্রধান মোহাম্মদ আমরানুল ইসলাম এএফপিকে বলেন, কোপা আমেরিকার ফাইনাল ঘিরে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। এরই মধ্যে গ্রামবাসীকে বড় পর্দায় ম্যাচটি না দেখতে এবং কোনও গণজমায়েত না করতে নির্দেশ দেওয়া হয়েছে। সব মিলিয়ে ব্রাজিলের রিও ডি জেনেইরোতে রবিবারের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই ম্যাচ নিয়ে বাড়তি সতর্ক পুলিশ।

এএফপি আরও জানায়, যদিও ক্রিকেট বাংলাদেশের প্রধান খেলা। তবে কোপা আমেরিকার ফাইনাল ঘিরে উন্মাদনায় মেতেছেন পুরো দেশের মানুষ। লাখ লাখ ফুটবলপ্রেমীরা বাড়িতে-রাস্তাঘাতে ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা উড়ানোসহ গায়ে জড়িয়ে নিয়েছেন প্রিয় দলের জার্সি। এ নিয়ে কিছু বিচ্ছিন্ন ঘটনাও সামনে এসেছে।

এর আগে, ২০১৮ সালের বিশ্বকাপের সময় ব্রাজিলের পতাকা টাঙাতে গিয়ে ১২ বছরের এক কিশোর বিদ্যুতায়িত হয়ে মারা যায়। এছাড়া সমর্থকদের পাল্টাপাল্টি সংঘর্ষে বন্দর নগরীতে এক বাবা ও তার ছেলে গুরুতরভাবে আহত হন। উল্লেখ্য, ফুটবলে প্রায় সব দলেরই সমর্থক রয়েছে বাংলাদেশে, তবে ব্রাজিল ও আর্জেন্টিনাকে নিয়ে বরাবরই বাড়তি মাতামাতি দেখা যায়। এবারও তার ব্যতিক্রম নয়, এরই মধ্যে দুই দলের সমর্থকদের উন্মাদনায় সরগরম সোশ্যাল মিডিয়া।