‘বাংলাদেশ আর আগের মতো নেই’

0
381

ক্রীড়া ডেস্ক : প্রান্তসীমায় ত্রিদেশীয় সিরিজ। আর এক ম্যাচ পরেই আয়ারল্যান্ড ছাড়বে টিম বাংলাদেশ। বুধবার নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এই সিরিজের পর বিশ্রামের কোনো সুযোগ নেই টাইগারদের। সামনে চ্যাম্পিয়নস ট্রফি। তার জন্য নিতে হবে বড়সড় প্রস্তুতি।

সপ্তাহ খানেক পর মাঠে গড়াবে চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগেই শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা। কেমন করবে বাংলাদেশ এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে। শক্তিশালী প্রতিপক্ষের গ্রুপে আছে মাশরাফিরা, তারপরও আশার ভেলায় ভাসছেন সাবেক টাইগার অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ঢাকাটাইমসকে দেয়া একান্ত সাক্ষাৎকারে জানালেন চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে নিজের ভাবনা।

‘সামনে চ্যাম্পিয়নস ট্রফি। বাংলাদেশের গ্রুপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। ইংলিশ কন্ডিশনে ওরা বেশ শক্ত প্রতিপক্ষ। তবুও আমি মনে করি, আমাদের মূল খেলোয়াড়রা যদি সুস্থ থাকে, ফিট থাকে তবেই ভালো কিছু হবে। মোস্তাফিজ, সাকিব, মাশরাফি, তামিম। এরা যদি তাদের ভালো খেলাটা উপহার দিতে পারে অবশ্যই জেতা সম্ভব।’

‘বাংলাদেশ আর আগের মতো নেই।অনেকদূর এগিয়েছে। ইদানীং তারা দারুণ খেলছে। আমরা নাম্বার সেভেন র‌্যাঙ্কিংয়ে আছি। আশা করছি ধীরে ধীরে আরও সামনে এগিয়ে যাবে বাংলাদেশ।’ মন্তব্য আশরাফুলের।

২৫ মে ইংল্যান্ডে ফিরে যাবে বাংলাদেশ। প্রস্তুতি পর্বে ২৭ মে পাকিস্তান ও ৩০ মে ভারতের সঙ্গে খেলবে বাংলাদেশ। ১ জুন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে মাশরাফিদের চ্যাম্পিয়ন্স ট্রফির যাত্রা। ৫ জুন ইংল্যান্ডের ওভালে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আর গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচ ৯ জুন কার্ডিফের সুফিয়া গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী।

প্রসঙ্গত, ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে ২০১৩ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হন আশরাফুল। ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েও ব্যাট-বলকে বিদায় বলেননি তিনি। ব্যক্তিগতভাবে চালিয়ে গেছেন অনুশীলন। খেলেছেন দেশের বাইরেও। সবশেষ গত বছরের ১৩ আগস্ট নিষেধাজ্ঞার শেকল থেকে মুক্তি পায় আশরাফুল।

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় আশরাফুলের। ৬১ টেস্ট খেলে তাঁর সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি। আর ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান তিন হাজার ৪৬৮। রয়েছে তিনটি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here