বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির বার্ষিক সাধারণ-২০১৭ অনুষ্ঠিত

0
436

প্রেস বিজ্ঞপ্তি :ঝিকরগাছা উপজেলার পানিসারা গ্রামে দিনব্যাপি অনুষ্ঠিত হয়। সারাদেশ থেকে ফুল সেক্টরের ২৫ টি স্থানীয় সংগঠনের প্রতিনিধিসহ বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যদের সমন্বয়নয়ে বার্ষিক সাধারণ সভা গত সোমবার অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে বিএফএস এর সভাপতি আব্দুর রহিম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা প্রকৌশলী শ্যামল কুমার বসু, উপজেলা কৃষি অফিসার দীপঙ্কর দাশ, পল্লী বিদ্যুতের জোনাল অফিস আব্দুর রব, বিএফএস উপদেষ্টা সেরআলী সরদার, ইউপি চেয়ারম্যান শাহাজান আলী, শিক্ষক আতাউর রহমান প্রমূখ। সভায় সংগঠনের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন, ইমামুল হোসেন, সাধারণ সম্পাদক Ñ বিএফএস, এছাড়া সারাদেশ থেকে আসা বিএফএস এর কার্যকরী পরিষদের নেতৃবৃন্দের মধ্য থেকে উপস্থিত ছিলেন নাসের গনি চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি, লোকমান হোসেন, সহ- সাধারণ সম্পাদক, শামীম আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক, আফসার উদ্দীন, অর্থ সম্পাদক, জনাব গিয়াস উদ্দী, সহ-সাধারণ সম্পাদক, ইউপি সদস্য জনাব সহিদুল ইসলাম, আনারুল ইসলাম, আশরাফুল আলম চান্দু, জনাব নজরুল ইসলাম সভায় উপস্থিত ছিলেন।

সভায় ফুলের গ্রেডিং, প্যাকেজিং সেন্টার ও কোল্ড স্টোরেজ সহ আধুনিক ফুলের মার্কেট স্থাপনের বিষয় নিয়ে আলোচকরা আলোচনা করেন। এক একর জমিদাতাকে বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটি-বিএফএস এর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়। সভায় নারী উদ্যোক্তা হিসাবে পরিচিত নাসরীন নাহার আশা- মহিলা বিষয়ক সম্পাদক-বিএফএস ও দুলাল সরকার অফিস সেক্রেটারী বিএফএস উপস্থিত ছিলেন।
উদ্বোধনী সভা শেষে সাংগঠনিক সভায় দ্বিতীয় পর্বে বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সাংগঠনিক আলোচনায়-সংগঠনকে শক্তিশালী করার লক্ষে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তার মধ্যে অন্যতম সিদ্ধান্ত হলো ২৫ টি লোকাল সংগঠনের সাথে বিএফএস এর সংযোগ দৃঢ়তার সাথে স্থাপন করা। প্রত্যেক সদস্যকে নিয়মিত মাসিক চাঁদা সংগঠনের তহবিলে জমা দেওয়া। বিএফএস নেতৃবৃন্দকে সারাদেশে বিশেষ করে উৎপাদন এলাকায় সাংগঠনিক ভ্রমনের ব্যবস্থা গ্রহণ করা। পরিশেষে ফুল সেক্টরকে রক্ষা করতে হলে বাহির থেকে আসা অর্নামেন্টাল/প্লাস্টিকের ফুল আমদানী ও ব্যবহার বন্ধ করার জন্য সভায় নেতৃবৃন্দ দাবী তুললে সর্ব সম্মতিক্রমে একটি কর্মসূচী প্রনয়ণ করা হয়। কর্মসূচীর হলো ১ লা এপ্রিল,২০১৭ থেকে ১৫ ই এপ্রিল,২০১৭ উৎপাদন এলাকার জেলা শহরে মানব বন্ধক কর্মসূচী এবং ৩০ শে এপ্রিল ঢাকার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলণ করা। দিনব্যাপি বার্ষিক সাধারণ সভাটি সঞ্চালন করেন জনাব জহির উদ্দীন বাবর, কার্যকরী সদস্য- বিএফএস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here