প্রায় দেড় ঘন্টা পর বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রনে

0
253

নিজস্ব প্রতিবেদক : প্রায় দেড় ঘন্টা পর বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস  এর আগে মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মাহমুদ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ডেপুটি গভর্নর আবু হেনা মোহা. রাজী হাসান রাজি ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন বলে জানা গেছে।

জনসংযোগ বিভাগের মহা ব্যবস্থাপক আবুল কালাম আজাদ জানান, ৩০তলা ভবনের ওই ভবনের ১৩ ও ১৪ তলায় (বৈদেশিক মূদ্রানীতি বিভাগ ও অফসাইট সুপার ভিশন বিভাগ) আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছি।

প্রত্যাক্ষদর্শীরা জানান ৩০ তলা ভবনের ১৩ তলায় আগুন জ্বলতে দেখা গেছে। বৃহস্পতিবার রাতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক শফিউল ইসলাম জানান, ভবনের দক্ষিণ-পূর্ব পাশে আগুন লেগেছে। রাত সোয়া ৯টার দিকে আগুনের খবর পেয়ে তিনি ১৩ তলায় যান। সেখানে প্রচুর ধোঁয়া দেখে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে ফোন করেন।
বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) আবুল কালাম আজাদ জানান, ৩০ তলা ভবনের ১২ তলার দিকে আগুন লেগেছে। দূর থেকে দেখা যাচ্ছে আগুন জ্বলছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি।

পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন জানান, বাংলাদেশ ব্যাংক ভবনের পেছনের দিকে আগুনের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দায়িত্বরত কর্মকর্তা জানান, তাদের কাছে আগুনের খবর যিনি দিয়েছেন, তিনি বাংলাদেশ ব্যাংক ভবনে আগুন লাগার কথা জানিয়েছেন। আমাদের একাধিক ইউনিট ঘটনাস্থলে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here