বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির সম্ভাবনা, সেমিতে যাওয়া হবে তো রোহিতদের?

0
29

অনলাইন ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামী ২ নভেম্বর (বুধবার) ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ভারত প্রথম পরাজয়ের মুখোমুখি হয় রবিবার দক্ষিণ আফ্রিার বিরুদ্ধে। টেম্বা বাভুমার দল ভারতকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান দখল করেছে। ভারতের এখন গ্রুপ পর্বে দু’টি ম্যাচ বাকি আছে এবং ভারত যদি সহজেই সেমিফাইনালে যেতে চায়, তাহলে এই দু’টি ম্যাচই জিততে হবে।

কিন্তু আবহাওয়ার পূর্বাভাস বলছে, সেমিফাইনালে ওঠার রাস্তা ভারতের জন্য সহজ হবে না। আসলে, টিম ইন্ডিয়াকে অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে পরের ম্যাচ খেলতে হবে এবং সেই ম্যাচে বৃষ্টির ভ্রুকুটি রয়েছে।

আকুয়া ওয়েদারের রিপোর্ট অনুসারে, ভারতের ম্যাচের দিন অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা ৬০%। গোটা দিনই অ্যাডিলেডের আকাশ কালো মেঘে ঢাকা থাকবে। একই সঙ্গে ওয়ার্ল্ডওয়েদার অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, সন্ধ্যায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, রাতে বৃষ্টি তেজ বাড়তে পারে। স্থানীয় সময় অনুযায়ী ভারতের এই ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।
ভারত বনাম বাংলাদেশ ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে টিম ইন্ডিয়া পাবে এক পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর পয়েন্ট টেবিলে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। বাংলাদেশের বিপক্ষে ভারত যদি ১ পয়েন্ট পায়, তাহলে টিম ইন্ডিয়া ৫ পয়েন্টে এসে দাঁড়াবে, যা সেমিফাইনালে পৌঁছানোর জন্য অপর্যাপ্ত হবে। এমন পরিস্থিতিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে বড় ব্যবধানে ভারতকে জিততেই হবে। অন্যথায় ভারতের কপালে দুর্ভোগ জুটবে।

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে প্রথমে ব্যাট করে ১৩৩ রান তোলে ভারত। সূর্যকুমার যাদব ৪০ বলে ৬৮ রান করেন। তিনি ছাড়া ভারতের বাকি ব্যাটারদের পারফম্যান্স ছিল খুবই বাজে। রোহিত ফিরে যান মাত্র ১৫ রানে। বিরাট করেন ১২ রান। বাকিরা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। সেই রান তাড়া করতে নেমে দু’বল বাকি থাকতেই ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। মার্করাম এবং মিলারের ৭৬ রানের ইনিংসই শেষ করে দেয় ভারতকে। মার্করাম ৫২ করেন এবং মিলার করেন অপরাজিত ৫৯ রান। ৫ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে দক্ষিণ আফ্রিকা। সূত্র: ইন্ডিয়া ডটকম, ক্রিকেট কান্ট্রি, আকুয়া ওয়েদার

বিডি প্রতিদিন/কালাম