বাংলাদেশ সফরের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া

0
204

ক্রীড়া ডেস্ক: সফরটি হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু অক্টোবরের সে টেস্ট সিরিজ বাতিল হয়ে যায় নিরাপত্তা ঝুঁকিতে। অস্ট্রেলীয় সরকারের নির্দেশে সে সফর স্থগিত হয়ে যায়। আগামী আগস্ট-সেপ্টেম্বরেই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। দুই টেস্টের এ সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

২০১৫ সালের অক্টোবরে দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু অস্ট্রেলীয় সরকার এক সতর্কবার্তায় বলেছিল, নির্দিষ্ট করে ঠিক সফরের ওই সময়টি উগ্রবাদীদের অস্ট্রেলীয় ‘স্বার্থে’র ওপর জঙ্গি হামলার শঙ্কা রয়েছে। ফলে ২০১৬ সালের শুরুর দিকে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেও নাম প্রত্যাহার করে নেয় অস্ট্রেলিয়া।

তবে এ বছরের শুরুতেই বাংলাদেশে সফরের নিশ্চয়তা দেয় অস্ট্রেলিয়া। সে প্রতিশ্রুতি পূরণে আজ ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলের মূল বোলিং ভরসা মিচেল স্টার্ককে ছাড়াই বাংলাদেশে আসছে স্টিভ স্মিথের দল। চোট থেকে মাত্র ফেরা স্টার্ককে পুনর্বাসনের সুযোগ দিতেই এ সিদ্ধান্ত। ভারতে দুর্দান্ত বোলিংয়ে রেকর্ড গড়া বাঁহাতি স্পিনার স্টিভ ও’কিফেরও জায়গা হয়নি দলে। দুই টেস্টের সিরিজ শুরু হচ্ছে আগামী ২৭ আগস্ট।

অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, ম্যাথু রেনশ, গ্লেন ম্যাক্সওয়েল, পিটার হ্যান্ডসকম্ব, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, হিলটন কার্টরাইট, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, নাথান লায়ন, জেমস প্যাটিনসন।

সফর সূচি:
প্রস্তুতি ম্যাচ
২২-২৩ আগস্ট, ফতুল্লা
১ম টেস্ট
২৭-৩১ আগস্ট, ঢাকা
২য় টেস্ট
৪-৮ সেপ্টেম্বর, চট্টগ্রাম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here