বাগআঁচড়া আই, সি,টি সাংবাদিক ইউনিয়নে গণমাধ্যমকর্মীদের সাথে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী

0
454

আরিফুজ্জামান আরিফ, বাগআচড়া প্রতিনিধি : ধর্মনুভুতিকে ব্যাবহার করে গুজব রটিয়ে ভয়াবহ তান্ডবের মাধ্যমে নোয়াখালীর সোনাইমুড়িতে হেযবুত তওহীদের ২ সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়ি-ঘড় লুটপাট ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িতদের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ । শুক্রবার ১৭ই মার্চ সকালে বাগআঁচড়া আই, সি,টি সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাগআঁচড়া আই, সি,টি সাংবাদিক ইউনিয়নের সভাপতি আরিফুজ্জামান আরিফ, বাগআঁচড়া প্রেসক্লাব এর সাধারন সম্পাদক আবু সাঈদ, বাগআঁচড়া প্রেসক্লাব এর প্রতিষ্টাতা সভাপতি হেদায়েত উল্লাহ, অধ্যাপক আ: ওয়াদুদ( পত্রদৃত),মহিবুল হাবিব দিপু (লোকসমাজ)শরিফুল ইসলাম (দ্যা নিউজ)মিলন কবির (বজ্রশক্তি) খলিলুর রহমান (গ্রামের সংবাদ)মিজানুর রহমান(গ্রামের কাগজ) জয়নাল আবেদীন (পত্রদূত) তৌহিদুর রহমান সবুজ(গ্রামের সংবাদ)জিল্লুর রহমান মিন্টু (সারসা বাতা)জাহিদুল ইসলাম জাহিদ (সমাজের কাগজ)মিলন রহমান(স্মৃতি)মিল্টন কবির (বজ্রশক্তি কলারোয়া) ।
শুরুতে হেযবুত তওহীদ কর্তৃক আয়োজিত দেশব্যাপী জঙ্গিবাদ বিরোধী সভা-সমাবেশের উপর একটি প্রামান্যচিত্র প্রদর্শন করা হয় । প্রামান্যচিত্রে দেখানো হয় সারা দেশে হেযবুত তওহীদের উদ্যোগে গত কয়েক বছরে ৮০ হাজারেরও বেশি সভা-সেমিনার, প্রামান্যচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে জঙ্গিবাদবিরোধী জনমত গড়ে তোলা হয়েছে । এই আন্দোলনটি গত কয়েক বছর ধরে রাজধানীসহ দেশের প্রায় সবকটি জেলা, থানা এমনকি গ্রামে-গঞ্জে জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতামূলক কাজ করে যাচ্ছে । জঙ্গিবাদকে ইস্যু করে যখন একটির পর একটি মুসলিম দেশকে ধ্বংস করে দেওয়া হচ্ছে, বাংলাদেশকে নিয়েও সেই একই ষড়যন্ত্র চলছে তখন দেশকে নিরাপদ রাখতে , ষোল কোটি মানুষকে সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যাবসা, অপরাজনীতি এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, সত্য ও ন্যায়ের পক্ষে ঐক্যবদ্ধ হওয়া অপরিহার্য । হেযবুত তওহীদ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদসহ যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের পক্ষে বাংলাদেশের ষোল কোটি মানুষকে ঐক্যবদ্ধ করার জন্য নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে । এ বিষয়টি তুলে ধরা হয়েছে এ প্রামান্যচিত্রে ।
আরো একটি প্রামান্যচিত্রে দেখানো হয় জঙ্গিবাদ, ধর্মব্যাবসা ও অপরাজনীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার কারনে নোয়াখালীতে গত বছর ১৪ মার্চ ধর্মব্যাবসায়ী জঙ্গিবাদী গোষ্ঠীর উস্কানীতে হেযবুত তওহীদের মাননীয় এমামের বাড়িতে হামলা চালিয়ে আন্দোলনের দুইজন কর্মীকে নৃশংসভাবে জবাই করে হত্যা করা হয় ও বাড়িঘড় লুটপাট-অগ্নিসংযোগ করার ঘটনার নেপথ্য কারন কি ছিল তাও বিভিন্ন ডকুমেন্টের মাধ্যমে তুলে ধরা হয় । সংক্ষিপ্ত প্রামান্যচিত্র প্রদর্শনীর পর সংবাদ সম্মেলনের মূল প্রতিপাদ্যের উপর প্রেস-বিজ্ঞপ্তি পাঠ করেন যশোর জেলা হেযবুত তওহীদের সভাপতি ফিরোজ মেহেদী । ”তিনি সুস্পষ্টভাবে জঙ্গিবাদ, সাম্প্রদায়ীকতার বিরুদ্ধে হেযবুত তওহীদ কিভাবে কাজ করে যাচ্ছে তা তুলে ধরেন এবং হেযবুত তওহীদ কি কি প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছে, কেন হচ্ছে সে বিষয়েও আলোকপাত করেন ।
অনুষ্ঠানে হেযবুত তওহীদের পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন যশোর জেলার সভাপতি আলমগীর হোসেন সহ হেযবুত তওহীদের আরো অনকে সদ্যস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাগআঁচড়া প্রেসক্লাব এর সাধারন সম্পাদক আবু সাঈদ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here