বাসস্ট্যান্ডে ঘুমানো সেই ছেলেটাই আজকের বলিউড বাদশা

0
224

ম্যাগপাই নিউজ ডেস্ক : শাহরু্খ খান। যাকে বলা হয় বলিউড বাদশা। তবে খুব সহজেই এই আসনে বসেননি তিনি। এজন্য তাকে অনেক চড়াই উতরাই পেরিয়ে আসতে হয়েছে। আপনি কি জানেন তিনি কি করেছেন?

ছোটবেলায় শাহরুখ খান দিল্লিতে একটি ভাড়াটে অ্যাপার্টমেন্টে তাঁর বাবা-মা সাথে বাস করতেন। স্কুলে পড়াশোনার পাশাপাশি হকি এবং ফুটবলের মত খেলাধুলায় অসাধারণ ছিলেন আজকের কিং খান। তারপর তাঁর ভিতরে কিছু পরিবর্তন আসে।

কলেজজীবনে শাহরুখের মাথায় অভিনয়ের ভুত চাপে। তাইতো থিয়েটার করার কারণে মাস্টার্স শেষ করতে পারেননি। সবচেয়ে দুঃখজনক ঘটনাটি ঘটে, যখন তার বাবা ক্যান্সারে মারা যান এবং কয়েক বছর পর মা মারা যান।

এরপর ভয়াবহ আর্থিক সংকটে পড়েন শাহরুখ। যে কারণে মাত্র ৫০ রুপিতে সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনের কাজ নেন। শাহরুখ বলেন, ‘সিনেমায় অভিনয় করার লক্ষ্য নিয়ে যখন আমি মুম্বাইয়ে আসি, তখন আমার থাকার জায়গা নেই, খাবার নেই কোনো টাকা পয়সা নেই। ‘ এ সময় তিনি টিভি সিরিয়ালের ছোট ছোট চরিত্রে কাজ করা শুরু করেন। শাহরুখের নিকট তখন এটাই অনেক।

শাহরুখ ‘কাভি হা, কাভি না’ নামের একটি সিনেমায় প্রথমবারের মতো কাজ করেন এবং সেখান থেকে ২৫ হাজার রুপি পান। নিজের ছবি মুক্তির দিন নিজেই ছবির টিকেট ক্রয় করেন। সে সময়ও তিনি মুম্বাইয়ের বাসস্ট্যান্ড ও সমুদ্র সৈকতের ধারে ঘুমাতেন।

তখন ১৯৯৩ সাল। মুক্তি পায় শাহরুখের’দিওয়ানা’ ছবিটি। এটি শাহরুখের শুধু ক্যারিয়ারই ঘুরিয়ে দেয় না, পুরো লাইফটাই পাল্টে দেয়। এই ছবিতে দিব্যা ভারতীর বিপরীতে ঋষি কাপুরের সাথে প্যারালাল চরিত্রে অভিনয় করেন শাহরুখ। ছবি শুধু শাহরুখের কারণেই ‘সুপার ডুপার বামপার’ হিট হয়ে যায়। এই ছবির প্রতিটি গান শুধু ভারত নয় গোটা উপমহাদেশ জুড়ে ব্যাপকভাবে ছড়িয়ে যায়। ১৯৯৩ সালের পরেও দীর্ঘ সময় জুড়ে ছিল ‘দিওয়ানা’ উন্মাদনা।

এই ছবির মাধ্যমেই তিনি সেরা অভিষেকের পুরস্কার জিতে নেন। শাহরুখ বলেন, আমি যতটা না সৃজনশীল অভিনয়ের জন্য ছবিতে সাইন করেছি তারচেয়ে বেশি প্রয়োজন ছিল আমার অভাব ঘোচানো। এরপরের ঘটনা সবারই জানা। আজ শাহরুখ খান শুধু বলিউডের কিং খানই নন, তিনি বিশ্বের দ্বিতীয় সবচেয়ে ধনী অভিনেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here