বিএসপিএ থেকে কাজী সালাউদ্দিনকে বহিষ্কার

0
84

স্পোর্টস ডেস্ক : সংবাদকর্মীর বাবাকে নিয়ে বিরূপ মন্তব্যের জেরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে অনারারি সদস্য পদ থেকে বহিষ্কার করেছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)।

বাফুফে সভাপতি সালাউদ্দিন ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ সাংবাদিকদের নিয়ে আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের বুধবার (৩ মে) বিকালে প্রতিবাদ ও নিন্দা জানায় বিএসপিএ। ওই বিবৃতিতে বহিষ্কারের কথাও উল্লেখ করে সংগঠনটি।

বিএসপিএ’র সাধারণ সম্পাদক মো. সামন হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, সাংবাদিকদের ওপর বিদ্বেষের নমুনা প্রকাশ পেয়েছে তাদের কথাবার্তায়। সাংবাদিকসহ এমনকি সাংবাদিকদের মা-বাবাকেও কটাক্ষ করতে দ্বিধা করছে না তারা। যা পুরো সাংবাদিক সমাজকে ভীষণভাবে আহত করেছে।

ওই বিবৃতিতে আরও বলা হয়, কিংবদন্তী ফুটবলার হিসাবে বাফুফে সভাপতি পদে বসার পর কাজী মো. সালাউদ্দিনকে ২০১২ সালে সম্মানসূচক অনারারি সদস্য পদ দিয়ে আপন করে নিয়েছিল বিএসপিএ। কিন্তু বর্তমান সময়ে তার আচরণ, বক্তব্য সবকিছুই এই ঐতিহ্যবাহী ক্রীড়া সাংবাদিক সংগঠনের মতাদর্শের পরিপন্থী। তার কুরুচিপূর্ণ বক্তব্য ক্রীড়া সাংবাদিকদের আত্মসম্মানে আঘাত হেনেছে। তাই বিএসপিএর কার্যনির্বাহী কমিটি জরুরি সভা করে কাজী মো. সালাউদ্দিনকে অনারারি সদস্য পদ থেকে বহিস্কার করার সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২ মে) বাফুফের কার্যনির্বাহী কমিটির সভা শেষে সংবাদ সম্মেলেনের আগমুহুর্তে সাংবাদিকদের নিয়েই কাজী নাবিল ও সালাম মুর্শেদীর সাথে আলোচনায় আপত্তিকর মন্তব্য করের বাফুফে সভাপতি। অপমান করেছেন সাংবাদিকদের পিতা মাতাকেও। পরে অবশ্য ক্ষমাও চেয়েছেন।