বিজিবি কর্তৃক শার্শায় ৮ পিস স্বর্নের বারসহ মোটর সাইকেল আটক

0
77

আশানুর রহমান আশা, বেনাপোল সংবাদদাতা : খুলনা ব্যাটালিয়ন(২১ বিজিবি) এর বিশেষ টহলদল শার্শা উপজেলার পাঁচভুলাট ও অগ্রভুলাট সিমান্ত থেকে ৯শ ৩২ গ্রাম ওজনের ৮ পিস স্বর্নের বার সহ ১ টি মোটর সাইকেল আটক করেন।
বুধবার (১৫ ফেব্রুয়ারী) সকালের দিকে স্বর্নের চালান ও মোটর সাইকেলটি আটক হয়।
খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) এর অধিনায়ক লে:কর্নেল মোহাম্মদ তানভীর রহমান পিএসসি জানান, আমি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি একমোটর সাইকেল চালক ভারতে স্বর্ন পাচার করার উদ্দেশ্যে শার্শা সীমান্তের ভুলোট সীমান্তের দিকে আসবে।সে মোতাবেক আমার ব্যাটালিয়ন সহ আমি সেখানে অবস্থান নিই। কয়েক মিনিট পর একটি মোটর সাইকেল আসতে দেখে আমরা তাকে থামানোর চেষ্টা করি কিন্ত না থেমে সে সজোরে মটর সাইকেল চালাতে থাকে পরে লাঠির আঘাতে মোটর সাইকেলটি পড়ে যায়।
পরবর্তিতে মোটর সাইকেলটি উদ্ধার করি।মোটর সাইকেলে লুকাইত কসটেপে মোড়ানো স্বর্নের বার গুলো উদ্ধার করা হয়।

আটককৃত স্বর্নের আনুমানিক সিজার মূল্য- ৭৩,৭২,১২০/- (তিয়াত্তর লক্ষ বাহাত্তর হাজার একশত বিশ) টাকা এবং মোটর সাইকেলের সিজার মূল্য-১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা। যার সর্বমোট সিজার মূল্য- ৭৫,২২,১২০/- (পঁচাত্তর লক্ষ বাইশ হাজার একশত বিশ) টাকা।

উল্লেখ্য, গত ২০২২ সাল হতে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে মোট ২৫ (পঁচিশ) বারে ২৩ জন আসামীসহ সর্বমোট ৭৬ কেজি ০৫৯ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে, যার মূল্য-৫৮,৭৫,৮৫,৮০০/- (আটান্ন কোটি পঁচাত্তর লক্ষ পঁচাশি হাজার আটশত) টাকা।