বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিপুণকে নির্বাচিত ঘোষণা

0
109

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ‘ভোট কেনার’ অভিযোগ তুলে নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রার্থিতা বাতিলের আবেদন করেছেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার। এই পদে পুনরায় ভোটের দাবি তুলেছিলেন তিনি। নিপুণের আবেদনের পরিপ্রেক্ষিতে জায়েদ খানের পদ বা প্রার্থিতা বাতিল হবে কিনা- সে বিষয়ে কথা বলতে পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার বিকেল ৫টায় এফডিসিতে মিটিং করে শিল্পী সমিতির আপিল বোর্ড।
আপিল বোর্ডের মিটিং শেষে জানানো হয়, জায়েদ খানের প্রার্থীতা বাতিল হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিপুণকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির নব নির্বাচিত সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

এ দিন আপিল বোর্ড এর মিটিংয়ে উপস্থিত থাকতে বলা হয়েছিল অভিযোগকারী নিপুণ, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে অভিযোগকারী নিপুণকে আপিল বোর্ডের সভায় দেখা গেলেও পাওয়া যায়নি জায়েদ খান ও চুন্নুকে।
দীর্ঘ অপেক্ষার পর অভিযোগকারী চিত্রনায়িকা নিপুণ আক্তারকে নিয়ে অভিযুক্ত জায়েদ খান ও চুন্নুর অনুপস্থিতিতেই হয় শিল্পী সমিতির আপিল বোর্ডের পূর্ব নির্ধারিত বৈঠক। শনিবার বিকেল ৫টার দিকে চলচ্চিত্র পরিচালক সমিতির অফিসে আনুষ্ঠানিকভাবে বৈঠকটি শুরু হয়। বৈঠক শুরুর আগে এফডিসিতে অপেক্ষমাণ গণমাধ্যমকর্মীদের জানানো হয়, নিপুণের সাথে আলোচনা শেষ করে তাকে বিদায় করে দিয়ে, আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান ও সদস্য মোহাম্মদ হোসেন নিজেদের মধ্যে আলোচনা করে চূড়ান্ত ফলাফল জানাবেন।
সদ্য অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে ‘ভোট কেনার’ অভিযোগ আনা হয় নবনির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুদ্ধে। এছাড়াও বেশকিছু অভিযোগে এই পদ বাতিলের আবেদন করেন পরাজিত প্রার্থী নিপুণ আক্তার। এই পদে পুনরায় নির্বাচনও দাবি করেন এই অভিনেত্রী। নিপুণের আবেদনের প্রেক্ষিতে জায়েদ খানের পদ বাতিল হবে নাকি তিনিই দায়িত্বে থাকবেন- সে বিষয়ে শনিবার বিকেলে পূর্ব ঘোষণা অনুযায়ী সিদ্ধান্ত জানাতে এফডিসিতে অবস্থান নেয় শিল্পী সমিতির আপিল বোর্ড।
নিপুণকে নিয়ে বৈঠক শুরুর আগে সোহান বলেন, ‘আমরা দু’পক্ষকে নিয়ে শিল্পী সমিতির অফিসে বসতে চেয়েছিলাম, কিন্তু অফিসটি তালাবদ্ধ। কাউকে পাওয়া যায়নি। পরবর্তীতে বৈঠকের জন্য পরিচালক সমিতির কার্যালয় বেছে নেয় শিল্পী সমিতির আপিল কমিটি।