বিনয় কৃষ্ণ মল্লিক ও তার নি.শর্ত মুক্তিসহ পরিবারের নিরাপত্তার দাবিতে বুধবার প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ

0
309

প্রেস বিজ্ঞপ্তি : প্রেসক্লাব যশোরের সাবেক সহ-সভাপতি ও মানবাধিকার সংগঠক বিনয় কৃষ্ণ মল্লিককে পুলিশ কর্তৃক হয়রাণিমূলক আটকের প্রতিবাদে ও তার নি.শর্ত মুক্তিসহ পরিবারের নিরাপত্তার দাবিতে আগামীকাল বুধবার বেলা ১১ টায় (১৫.০৩.২০১৭) প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ আহবান করা হয়েছে। একই দাবিতে এদিন জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হবে। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত সাংবাদিকদের সকল সংগঠনের যৌথসভায় এ কর্মসূচি গ্রহন করা হয়। কর্মসূচির অংশ হিসাবে ১৬ মার্চ যশোরে স্বরাষ্ট্র মন্ত্রীর অনুষ্ঠানসহ যশোর পুলিশের সকল ইতিবাচক সংবাদ বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়।
এছাড়া সভায় গৃহিত সিদ্ধান্ত অনুযায়ি, মঙ্গলবার প্রেসক্লাব থেকে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল সহকারে গিয়ে সর্বস্তরের সাংবাদিকরা জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। জেলা প্রশাসকের সাথে আলোচনার পর বিকাল সাড়ে ৩টায় অবস্থান কর্মসূচি এদিনের মত সমাপ্তি টানা হয়।
মঙ্গলবার অনুষ্ঠিত সাংবাদিক সংগঠনগুলোর যৌথসভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাব যশোরের ভারপ্রাপ্ত সভাপতি মনোতোষ বসু। অন্যান্যের মধ্যে ক্লাবের সাবেক সভাপতি ফকির শওকত, সহ-সভাপতি আনোয়ারুল কবির নান্টু, সম্পাদক তৌহিদুর রহমান, যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সাংবাদিক নেতা রুকুনউদ্দৌলাহ ও ফখরে আলম, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, ফটো জার্ণালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির, টিভি জার্ণালিস্ট অ্যাসোসিয়েশনের সদস্য সচিব শিকদার খালিদ, প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক এইচআর তুহিন ও জুয়েল মৃধা, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, কার্যকরী সদস্য আমিনুর রহমান মামুন, সদস্য প্রদীপ ঘোষ, সরোয়ার হোসেন, গোপী নাথ দাস প্রমুখ বক্তব্য রাখেন।
এদিকে বিনয় কৃষ্ণ মল্লিকের বিরুদ্ধে হয়রাণির প্রতিবাদে গৃহিত আন্দোলন কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলাকে আহবায়ক এবং প্রেসক্লার সম্পাদক তৌহিদুর রহমানকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মনোতোষ বসু, যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সাংবাদিক নেতা রুকুনউদ্দৌলাহ্, ফখরে আলম, মহিদুল ইসলাম মন্টু, প্রেসক্লাবের সাবেক সম্পাদক আহসান কবীর, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইয়ূব, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফকির শওকত ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, ফটো জার্ণালিষ্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক গালিব হাসান পিল্টু এবং টিভি জার্ণালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব শিকদার খালিদ এই কমিটির সদস্য মনোনিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here