বিপদসীমার ১০ সে:মি: উপরে তিস্তার পানি, চরাঞ্চল প্লাবিত

0
446

লালমনিরহাট প্রতিনিধি: ভারি বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তা, ধরলা ও সানিয়াজান নদীর পানি বৃদ্ধি পাওয়ায় লালমনিরহাটের চরাঞ্চল প্লাবিত হয়েছে। আজ রবিবার সকাল ৯টা থেকে হাতিবান্ধায় অবস্থিত তিস্তা ব্যারাজের ডালিয়া পয়েন্টে তিস্তার পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পাউবো সূত্র জানায়, তিস্তা পাড়ের লোকজনের মাঝে এখন আতংক বিরাজ করছে। ভারতের গজল ডোবা ব্যারেজের অধিকাংশ গেট খুলে দেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। প্রচণ্ড গতিতে পানি বাংলাদেশের দিকে ধেয়ে আসছে। আরও কী পরিমাণ পানি আসবে তা ধারণা যাচ্ছে না। পানির গতি নিয়ন্ত্রণ করতে তিস্তা ব্যারেজের ৪৪টি গেটই খুলে দেয়া হয়েছে। ফলে তিস্তার পানিতে পাটগ্রামে অবস্থিত বহুল আলোচিত ছিটমহল আঙ্গরপোতা-দহগ্রাম, হাতিবান্ধার সানিয়াজান, গড্ডিমারী, সিঙ্গিমারী, সিন্দুনা, পাটিকাপাড়া ও ডাউয়াবাড়ী ইউনিয়ন, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার চর এলাকার ২৫ গ্রামের ১৫ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

তিস্তা ব্যারেজ রক্ষণাবেক্ষণ প্রকল্পের বিভাগীয় প্রকৌশলী মোস্তাফিজার রহমান জানান, ভারত তাদের গজল ডোবা ব্যারেজের গেট খুলে দেয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here