বিভাগের নাম পরিবর্তনের দাবিতে ইবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

0
753

ইবি প্রতিনিধি : বিভাগের নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেকট্রনিক্স এ- কমিনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগগের শিক্ষার্থীরা। সোমবার বেলা সাড়ে ১১ টায় প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করে। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভিসির নিকট স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, ঢাকা বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়সহ দেশের অনেক বিশ^বিদ্যালয় সময়ের সাথে তাল মিলিয়ে ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগের নাম পরিবর্তন করেছে। তারা তাদের নাম পরিবর্তন করে ট্রিপলি করেছে। কিন্তু আমাদের বিশ^বিদ্যালয় এই বিভাগটির নাম পরিবর্তন না করায় আমরা বিসিএস, শিক্ষক নিবন্ধনসহ বেশ কিছু চাকুরির আবেদন পর্যন্ত করতে পারছিন না।

তারা জানান যুগের সাথে তাল মিলিয়ে এবং চাকরির ক্ষেত্রে সুবিধা বৃদ্ধির লক্ষে অন্যান্য পাবলিক বিশ^বিদ্যালয়ের মতো ইসলামী বিশ^বিদ্যালয়ের ফলিত পদার্থ বিভাগের নাম পরিবর্তন করে ইলেক্ট্রিকাল, ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ট্রিপলি) করার জোর দাবি জানায়।

দ্রুত সময়ের মধ্যে এই দাবি আদায় না হলে কঠোর কর্মসূচী চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছে শিক্ষার্থীরা।

পরে সেখানে বিশ^বিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ারুল হক ও প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান সেখানে এসে শিক্ষার্থদের দাবি দাওয়া শুনে তাদের আশ^াস প্রদান করেন।

পরে শিক্ষার্থীরা ভিসির কাছে স্মারক লিপি প্রদান করেন। এসময় ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী তাদের বিষয়টি আমলে নেন এবং তাদের আশ^াস প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here