বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে দাঁড়াতেই হবে : রোহিঙ্গা ক্যাম্পে জর্ডানের রানি

0
362

আরোজ ফারুক, উখিয়া (কক্সবাজার) : জর্ডানের রানি রানিয়া আল আবদুল্লাহ বলেছেন, শুধু মানবিক কারণে নয়, ন্যায় বিচারের স্বার্থে মিয়ানমার থেকে নির্যাতনের মুখে পালিয়ে আসা সংখ্যালঘু রোহিঙ্গাদের পাশে বিশ্ববাসীকে দাঁড়াতেই হবে। তিনি বলেন, বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সে মানবিকতা দেখিয়েছে এজন্য তাদের ধন্যবাদ জানায়।

একইসঙ্গে রোহিঙ্গা ইস্যুতে জর্ডান ভবিষ্যতে বাংলাদেশকে পাশে থাকবে বলেও জানান তিনি।
কক্সবাজারে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন জর্ডানের রানি। এসময় মিয়ানমারের রোহিঙ্গা নিধনকে গণহত্যা আখ্যায়িত করে জর্ডান সরকারের পক্ষ থেকে নিন্দা জানান তিনি।

সোমবার বেলা ১১টা ৫৫ মিনিটের দিকে সরাসরি উখিয়ার কুতুপালংয়ে পৌঁছে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন জর্ডানের রানি রানিয়া আল আবদুল্লাহ। এসময় তিনি মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে এসে আশ্রয় নেওয়া রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের অবস্থা দেখেন। পরে কুতুপালং এ জাতিসংঘের যেসব সংস্থা রোহিঙ্গাদের সাহায্য করছে, তাদের সাথে বৈঠকে করেন। রানি রানিয়া আল আবদুল্লাহ ক্যাম্পে ইউএনএইচসিআরের পরিচালিত রোহিঙ্গা শিশুদের লার্নিং স্কুলও পরিদর্শন করেন। এছাড়া বিভিন্ন ত্রাণ বিতরণের কার্যক্রম পদিরর্শন করেন তিনি।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট মিয়ানমারের সর্বশেষ সহিংসতার শুরুর পর থেকে এখন পর্যন্ত ৫ লক্ষাধিক রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here