বুধবার সাতক্ষীরায় আসছেন ডেনমার্কের রাজকুমারী

0
21

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা : ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন আগামী বুধবার (২৭ এপ্রিল) সাতক্ষীরার শ্যামনগরে আসছেন। রাজকুমারীর ভ্রমণ সফল করতে ইতোমধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে স্থানীয় প্রশাসন।

সফর সূচি অনুযায়ি, রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের টাইগার পয়েন্টে হেলিকপ্টার থেকে নামবেন। এরপর গাড়িতে চড়ে শ্যামনগরের কুলতী গ্রামে যাবেন। পরে ১৫ থেকে ২০ মিনিট ওই জনপদে পায়ে হাটবেন এবং জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্টির বসবাস এলাকা ঘুরবেন। জলবায়ু ঝুঁকিপূর্ণ জনগোষ্টির বসবাস এলাকায় অবস্থিত সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন এবং বাঁধের পাশে বসবাসকারী প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনের সাথে কথা বলবেন।

দুপুরে তিনি স্থানীয় বরসা রির্সোটে মধ্যহ্নভোজ করবেন। এর আগে তিনি মিডিয়ার সাথে কথা বলবেন। এছাড়া তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বনবিভাগের লোকজনের সাথে কথা বলবেন।

জেলা তথ্য অফিস থেকে দেয়া সফরসূচি অনুযায়ী রাজকুমারী উপজেলার সুন্দরবনের কোলে গড়ে ওঠা ‘আকাশ লীনা ইকো ট্যুরিজম’ সফর করবেন। মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকা পরিদর্শন করবেন বলে শ্যামনগর উপজেলা প্রশাসন প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে রাজকুমারির আগমনকে ঘিরে শ্যামনগরে সাজসাজ রব পড়ে গেছে। কুলতলী এলাকার ইটেরসোলিং রাস্তা দ্রুত মেরামত ও পরিস্কার পরিচ্ছন্নতার কাজ চলছে। এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

সরেজমিনে প্রস্তুতির কাজ দেখাশুনা করছেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা ইঞ্জিনিয়ার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ। গোটা বিষয় তদারকি করছেন মুন্সিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার মৃধা।