বৃহত্তর যশোরসহ চার জেলায় বুধবার ১৩ কোরোনা শনাক্ত

0
328

বিশেষ প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে করোনা ভাইরাস পরীক্ষায় চার জেলায় বুধবার আরো ১৩টি করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
৫ মে মঙ্গলবার যবিপ্রবি ল্যাবে এই চার জেলার ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যশোরের ১ ঝিনাইদহের ৬, চুয়াডাঙ্গার ৫ এবং মেহেরপুরের ১ নমুনা পজেটিভ হয়। বাকি ৪৬টি নমুনা নেগেটিভ ফল দেয়। ৬ মে বুধবার সকালে এ ফলাফল জানানো হয়।
যবিপ্রবির জেনোম সেন্টারে এ যাবত পরীক্ষা শুরু থেকে মোট ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বাধিক ৬৯ জন যশোরে।
যবিপ্রবি জেনোম সেন্টারের সহকারী পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, এই ল্যাবে ৫ মে মঙ্গলবার চার জেল যথাক্রমে যশোর,ঝিনাইদহ,চুয়াডাঙ্গা ও নড়াইল জেলার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত করা হয়। এর মধ্যে যশোরের ২৩টি নমুনা পরীক্ষায় ১ টি, ঝিনাইদহের ১৫টি নমুনায় ৬. চুয়াডাঙ্গার ৫ টি নমুনার সবকটি এবং মেহেরপুরের ১৬টি নমুনায় ১ টি পজেটিভ ফল দেয়।
এর আগে বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সোমবার ওই চার জেলার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়। আর সবমিলিয়ে শনাক্ত পজেটিভের সংখ্যা ১৩৬। এর মধ্যে সর্বাধিক ৬৯ জন যশোরের রোগী। এছাড়া ঝিনাইদহে ৩৫ জন, চুয়াডাঙ্গা ও নড়াইলে ১২ জন করে, কুষ্টিয়ায় ৪, মাগুরা ও মেহেরপুরে ৩ জন করে রোগী শনাক্ত হন এই ল্যাবের পরীক্ষায়। এখন পর্যন্ত যবিপ্রবি ল্যাবে বৃহত্তর যশোর ও বৃহত্তর কুষ্টিয়ার সাত জেলার নমুনা পরীক্ষা হয়েছে।