বেঁচে ফিরেছি, এটাই অনেক: মোদি

0
50

ম্যিাগপাই নিউজ ডেস্ক : কৃষকদের বিক্ষোভের কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী গাড়িবহর ফ্লাইওভারে প্রায় ২০ মিনিট ধরে আটকা পড়েছিল। পাঞ্জাব রাজ্যে এ ঘটনা ঘটেছে। সেখান থেকে ফিরে নরেন্দ্র মোদি কর্মকর্তাদের উদ্দেশে বলেছেন, ‘বেঁচে ফিরতে পেরেছি, এটাই অনেক।’ এদিকে ভারতের কেন্দ্রীয় সরকার এ ঘটনাকে নিরাপত্তায় বিশাল ত্রুটি হিসেবে উল্লেখ করেছে।
ভারতের সংবাদমাধ্যমগুলোর খবরে জানা গেছে, বুধবার পঞ্জাবের হুসেইনিওয়ালায় জাতীয় শহিদ মেমোরিয়ালে একটি কর্মসূচি ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এদিন সকালে ভাতিন্দা বিমানবন্দরে নেমে হেলিকপ্টারে করে গন্তব্যে পৌঁছনোর কথা ছিল তার। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে এ সিদ্ধান্ত পরিবর্তন হয়। মোদি বিমানবন্দর থেকে গাড়িতে রওনা দেন। কিন্তু একটি উড়ালসড়কে গিয়ে তার গাড়িবহর আটকা পড়ে।
জানা গেছে, সেখানে পাঞ্জাবের কৃষকরা বিক্ষোভ করায় মোদির গাড়ি বহর আটকা পড়ে। সেখানে ১৫থেকে ২০ মিনিট মোদি আটকে ছিলেন। ফলে কর্মসূচিতে অংশ না নিয়ে গাড়ি ঘুরিয়ে আবার পাঞ্জাব বিমানবন্দরে ফিরে যান মোদি।
ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়, বিমানবন্দরে ফিরে মোদি তার কর্মকর্তাদের বলেন, ‘বেঁচে ফিরতে পেরেছি, এটাই অনেক। এর জন্য মুখ্যমন্ত্রী (পঞ্জাবের মুখ্যমন্ত্রী)-কে আমার হয়ে ধন্যবাদ জানাবেন।’
এদিকে বিজেপির সভাপতি জেপি নাড্ডার টুইটারে অভিযোগ করে বলেছেন, মোদি আটকে থাকার সময় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চন্নীকে ফোন করা হয়েছিল। কিন্তু তিনি ফোন ধরেননি।
উল্লেখ্য পাঞ্জাবে এ বছরই বিধানসভা নির্বাচনের কথা রয়েছে।