বেনাপোলে কৃমিনাশক ওষুধ খেয়ে ৫ম শ্রেণির এক স্কুলছাত্রীর মৃত্যু

0
391

আরিফুজ্জামান আরিফ বাগআঁচড়া।।বেনাপোলে কৃমিনাশক ওষুধ খেয়ে রিয়া (১০) না‌মে ৫ম শ্রেণির এক স্কুলছাত্রী মারা গেছে বলে অভিযোগ উঠেছে।
মর্মান্তিক দূর্ঘটনা‌টি ঘটেছে বৃহস্পতিবার(৬ এপ্রিল) দুপুরে।
রিয়া বেনাপোলের বাহাদুরপুর ইউনিয়নের ঘিবা গ্রামের আবু বক্করের মেয়ে ও ঘিবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী।রিয়ার পিতা জানান, বুধবার সকালে রিয়া প্র‌তি‌দি‌নের ন্যায় স্কুলে যায়। এসময় স্যারেরা তাকেসহ অন্যান্য শিশু‌দের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ায়। এরপর থেকে বাড়িতে ফিরে সে অসুস্থ্য হয়ে পড়ে। পরে তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে তার স্বাস্থ্যের অবনতি হলে যশোরে নেওয়ার পথে সে মারা যায়।
এ ব্যাপারে ঘিবা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান বলেন, রিয়াসহ স্কুলের আরো অনেককে এই কৃমিনাশক ওষুধ খেয়েছে। এতে অন্য কারো সমস্যার খবর পাওয়া যায়নি। এ মেয়ের কিভাবে সমস্যা হলো বুঝতে পারছিনা।
শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল মজিদ জানান, সে অসুস্থ্য হয়ে পড়লে তার পরিবার সকালে তাকে প্রাইভেট ক্লিনিকে নিয়ে আসে। এসময় তার প্রচন্ড বমি ও খিচুনি হচ্ছিলো। তাকে চিকিৎসা দিয়ে যশোরে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। পরে শুনেছি সে মারা গেছে। তবে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে কি তার মৃত্যু হয়েছে কিনা এ ব্যাপারে এই চিকিৎসক নিশ্চিত করে বলা যাচ্ছেনা।
রিয়ার এ অকাল মৃত্যুতে পরিবারের পাশাপাশি তার সহপাঠি ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here