“বেনাপোলে গ্রামীন শিল্প ও বানিজ্য মেলায় বেচাকেনা জমে উঠায় সকলে মহাখুশি”

0
288

নিজস্ব প্রতিবেদক,বেনাপোল: বেনাপোল বলফিল্ড মাঠে গ্রামীন শিল্প ও বানিজ্য মেলা জমে উঠায় বেচাকেনা সহ ও সাধারন মানুষও আর্থিক ভাবে লাভবান হচ্ছে বলে মেলায় আগত মানুষ মত প্রকাশ করেছে।

বৃহস্পতিবার বিকালে সরেজমিনে ষ্টোল ও সাধারন মানুষের সাথে আলাপচারিতায় জানা যায় ক্রেতা বিক্রেতা উভয়ে লাভবান। স্টল মালিকরা বলেনন,আমাদের যেভাবে বেচা হচ্ছে তাতে আমরা লাভবান। হয়ত বর্ষা মৌসুম না হলে সীমান্ত এলাকার এ মেলায় আমরা বেচাকেনায় রেকর্ড সৃষ্টি করতে পারতাম। অপরদিকে ক্রেতারা জানায় আমাদের গৃহস্থলির অনেক জিনিস পত্র এখানে অনেক কম দামে পাচ্ছি যা সহজে সবারই ক্রয় ক্ষমতার মধ্যে।

অপরদিকে স্থানীয় ও বিনোদন প্রিয় মানুষেরা জানান, মেলায় প্রতিদিন খেলা হওয়ায় আমারা আর্থিক ভাবে ও লাভবান হচ্ছি। কারন দশে মিলে করি কাজ হারজিত নাহি লাজ, মাত্র ২০ টাকার লটারী টিকিটে প্রতিদিন এখানে মোটরসাইকেল সহ বিভিন্ন ধরনের ৪০ রকমের পুরস্কার থাকায় অনেকে লাভবান হচ্ছে।
মটর সাইকেল পুরস্কার পাওয়া আছাদুজ্জামান জানান, আমার সাধ্য ছিল না। আমি একটি মোটর সাইকেল পুরস্কার পেয়েছি মাত্র ২০ টাকার লটারী টিকিটে। এরকম আরো ৪০ টি পুরস্কার মেলা কর্তৃপক্ষ দেওয়ায় বিনোদন পিপাসু মানুষেরা অত্যান্ত খুশি।যারা পুরস্কার পায়নি এরকম কিছু মানুষের মধ্যে বেনাপোলের দিঘিরপাড় এলাকার জুবলী।তিনি জানায় মাত্র ২০ টাকায় কি হবে। এখানে যে খেলা হচ্ছে আমরা স্বতঃস্ফুত ভাবে টিকিট কাটছি। আর টিকিট কাটলে যে পুরস্কার পাব এমন কথা না। অনেকে পাচ্ছে তাতে আমার মন খারাপের কিছু নাই। আমাদের সকলের সহেযোগিতায় যে পুরস্কার দেওয়া হচ্ছে তা একজনের অনেকের ক্রয় ক্ষমতার বাইরে। আমরা খুশি । প্রতিবছর এরকম মেলা আমার দেখতে চাই। তিনি আরো বলেন আমাদের ছোট ছোট শিশু কিশোর ছেলেমেয়েরা মেলায় এসে নানা রকম রং বেরংয়ের খেলা উপভোগ করে অত্যন্ত আনন্দিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here