বেনাপোলে চারুনীড়ের ৬৫ শিক্ষার্থীকে চারুকারু কোর্সের সার্টিফিকেট প্রদান

0
279

বেনাপোল প্রতিনিধি : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত আর্ন্তজাতিক কার্যক্রমের সৃষ্টিশীল প্রতিষ্ঠান “চারুনীড়” আর্ট ভিউ এন্ড রিছোর্স সেন্টারের যশোরের বেনাপোল শাখায় “চারুকারু” কোর্সের ৬৫ জন শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার সকালে বেনাপোল মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের সভাকক্ষে চারুনীড় সংস্থার চেয়ারম্যান ও এসএম সুলতান ফাইন আর্ট কলেজের প্রভাষক সঞ্জীবন লহরীর সভাপতিত্বে চারুনীড় বেনাপোল-শার্শা শাখার সেন্টার ম্যানেজমেন্ট কর্মকর্তা মহাসিন হোসেন হৃদয়ের সঞ্চালনায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও বিশিষ্ট সমাজ সেবক আহসান উল্লাহ মাষ্টার, বিশেষ অতিথি ঝিকরগাছার কৃষ্ণ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আকিফুজ্জামান, নবদিগন্ত প্রি ক্যাডেটের প্রধান শিক্ষক আবু তালহা, বেনাপোল বন্দর প্রি কাডেটের সহকারি শিক্ষিকা শাহিনা সুলতানা, সামাজিক সংগঠক ও সাংবাদিক সৈয়দ আক্তার হোসাইন কোর্স সম্পন্নকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেন।

দীর্ঘদিন যাবৎ বেনাপোলসহ সারা দেশে সৃষ্টিশীল মানব সম্পদ গঠনে চারুনীড় পরিচালিত কোর্সের লক্ষ্য চারুকারু শিক্ষা দ্বারা শিশুদের মেধাবিকাশ ও সৃষ্টিশীল মানব সম্পদ গঠন। বেনাপোলে চারুনীড়ের যাত্রা শুরু হয় ২০১৫ সালে যার এক বৎসর মেয়াদী কোর্সটি ২০১৬ সালে পরীক্ষা সম্পন্নের মাধ্যমে শেষ হয়।

২০১৭ সালে চারুনীড়ের চারুকারু সার্টিফিকেট কোর্সে ৭৪জন নতুন শিক্ষার্থী বেনাপোল শাখায় যোগদান করেছেন। চারুনীড়  বেনাপোলে মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়, সানরাইজ পাবলিক স্কুল ও নব দিগন্ত প্রি-ক্যাডেট শাখায় প্রতি শুক্রবার শিশুদের চারুকারু বিষয়ক প্রশিক্ষন প্রদান করে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here