বেনাপোলে ডিবি পুলিশ কর্তৃক ব্যবসায়ী আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

0
246

বিশেষ প্রতিনিধি : তিন ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করে নিয়েছে ব্যবসায়ী ও এলাকাবাসী। যশোরের বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর বাজার কমিটির সহ-সভাপতি ও কাগমারী ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুর রহমানকে যশোর ডিবি পুলিশ আটক করার প্রতিবাদে তারা সোমবার রাত সাড়ে ৮টার দিকে সড়ক অবরোধ করে।

এ অবরোধের ফলে আন্তর্জাতিক সড়কটিতে শত শত পণ্যবাহী ট্রাক ও দূরপাল্লার বাস আটকা পড়ে। পরে পোর্ট থানা পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের হস্তক্ষেপে রাত সাড়ে ১১ টায় অবরোধ প্রত্যাহার করা হলে যান চলাচল স্বাভাবিক হয়।
শামছুর রহমানের ছেলে শামিম সাংবাদিকদের জানান, কাগজপুকুরে তাদের একটি মার্কেট আছে। সেখানে একটি দোকানে বসেছিলেন তার বাবা।

রাত সাড়ে ৮টায় যশোর ডিবি পুলিশ পরিচয়ে কয়েক ব্যক্তি একটি গাড়িতে করে তার বাবাকে তুলে নিয়ে যায়। এ সময় তাকে আটকের কারণ জিজ্ঞাসা করলে তারা উপরের নির্দেশ আছে বলে জানায়। এ ঘটনার প্রতিবাদে কাগজপুকুরের ব্যবসায়ী ও আশেপাশের লোকজন টায়ার জ্বালিয়ে বেনাপোল-যশোর মহাসড়ক অবরোধ করে। বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার এসআই সুজিত কুমার জানান, আলোচনার পর অবরোধ প্রত্যাহার হয়েছে। এখন যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে যশোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমাউল হক সাংবাদিকদের জানান, আটক শামছুর রহমান কাগজপুকুর বাজারে মাদক কেনা-বেচার জন্য অবস্থান করছেন বলে সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় এক প্যাকেট হেরোইনসহ তাকে আটক করা হয়।

তিনি আরো জানান, আটক শামছুর রহমান হেরোইন ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক পাচারসহ একাধিক অভিযোগ রয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। একজন মাদক ব্যবসায়ীকে আটক করলে যদি সড়ক অবরোধ করা হয় তাহলে আমাদের বলার কিছু নেই। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, বলেন ডিবি ওসি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here