বেনাপোলে পিকনিকের বাস সড়ক দুর্ঘটনায় নিহত ৯ শিশুর স্মরণে শোক র‌্যালি ও দোয়া অনুষ্ঠিত

0
103

আরিফুজ্জামান আরিফ : বেনাপোলে পিকনিকের বাস সড়ক দুর্ঘটনায় নিহত ৯ শিশু শিক্ষার্থীর স্মরণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী দের নিয়ে র‍্যালী আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) বেনাপোল ট্রাজেডির আট বছর। বেনাপোলে শোক দিবস। এই দিনে মুজিবনগর থেকে শিক্ষা সফর শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী।

নিহত শিশু শিক্ষার্থীদের স্মরণে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বেনাপোল পৌরসভা নির্মাণ করে স্মৃতিস্তম্ভ।

স্মৃতিস্তম্ভে ‘বুকে তীর বিদ্ধ অবস্থায় উড়ছে ৯টি কবুতর। শরীর থেকে রক্ত ঝরছে। আর পাশেই রক্তের স্রোতে বইয়ের বর্ণমালা মুছে যাচ্ছে। তাতে লেখা হয়েছে, ‘আমার বর্ণমালা তুমি ভালো থেকো’।

বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এক বিশাল শোক র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে নিহতদের স্মরণে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে নির্মিত স্মৃতি স্তম্ভে পৌর মেয়র আশরাফুল আলম লিটন ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে নিহত শিশুদের স্মরণ করেন।

বেনাপোলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা এ শোক র‍্যালি তে অংশ গ্রহণ করেন।

এ উপলক্ষে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বজলুর রহমান, শার্শা উপজেলার যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য-অহিদুজ্জামান অহিদ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন রাব্বি, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল-মামুন, সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ প্রমুখ।