“বেনাপোলে বিভিন্ন শ্রমিক সংগঠনের মহান মে দিবস নানা কর্মসুচীতে পালিত হয়েছে”

0
260

আশানুর রহমান আশা ও আরিফুজ্জামান আরিফ : বন্দর নগরী বেনাপোলে মহান মে দিবস (বিশ্ব শ্রমিক দিবস) উপলক্ষে বন্দরের শ্রমিক সংগঠন, অটো শ্রমিক, মটর শ্রমিক, চেকপোষ্ট কাষ্টমস ইমিগ্রেশন এর পাসপোর্টযাত্রীদের ল্যাগেজ আনা নেওয়ার কাজে নিয়োজিত শ্রমিক সংগঠন, বাস ট্রাক শ্রমিক সংগঠন পৃথক পৃথক ভাবে শোক র‌্যালি বের করে।

সোমবার ( ১লা মে) সকাল ৮ টা থেকে ৯ টা পর্যন্ত বেনাপোল বন্দর এলাকার শ্রমিক সংগঠনগুলি পৃথক পৃথক ভাবে র‌্যালি বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এসময় তারা “দুনিয়ার মজদুর এক হও, এক হও”শ্লোগানে বন্দর নগরী প্রকম্পিত করে তোলে। বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক (খুলনা ৯২৫) সংগঠনের নেতা কর্মীরা শোক র‌্যালি শেষে তাদের ২নং গোডাউন এলাকায় নিজস্ব কার্যালয়ে নিহত শ্রমিকদের স্মরনে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।
আলোচনা সভায় হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের এর সভাপতি মগরোব আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক ও বেনাপোল পৌর কাউন্সিলার রাশেদ আলী,শার্শা উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান, শ্রমিক নেতা শেখ কোরবান আলী, নুর ইসলাম,ও বেনাপোল বন্দরের কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক মো: মনির হোসেন মজুমদার প্রমুখ। বিশেষ অতিথী মনির হোসেন মজুমদার বলেন, বেনাপোল স্থল বন্দরে কয়েকশত শ্রমিক আমদানি রফতানি বানিজ্য পন্য উঠানামার কাজে নিয়োজিত। মাঝে মধ্যে অনেক দুর্ঘটনা ঘটে থাকে। হাসপাতাল দুরে থাকায় বিলম্বে চিকিৎসার কারনে অনেকে মারা যায়। তিনি সরকারের কাছে দাবি করেন শ্রমিকদের চিকিৎসার জন্য বৃহৎ এ স্থল বন্দরে একটি হাসপাতাল নির্মান করার। তিনি আরো বলেন, শ্রমিকদের মাথার ঘাম পায়ে ফেলা উপর্জিত টাকায় দেশ আজ অনেক উন্নতির শিখরে পৌছে গেছে। কাজেই কাজকে ছোট করে না দেখে তাদের প্রকৃত সম্মান দিয়ে বেনাপোলে একটি হাসপাতাল হওয়ার একান্ত প্রয়োজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here