“বেনাপোলে বেতন ভাতা দাবিতে বেনাপোল পৌরসভার অর্ধদিবস কর্মবিরতি”

0
248

নিজস্ব প্রতিবেদক, বেনাপোল: সারাদেশের ন্যায় বেনাপোল পৌরসভা কর্মকর্তা কর্মচারীরা সরকারের কোষাাগার থেকে বেতন ভাতা পেনশন সুযোগ সুবিধা পাওয়ার জন্য অর্ধ দিবস কর্মবিরতি পালন করেছে।

অন্যদিকে ঘোষানা দিয়ে পৌরসভার সামানে অবস্থান নেওয়ায় নাগরিকরা নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

সোমবার ৯টা থেকে বেলা ১ টা পর্যন্ত এ অবস্থান ধর্মঘট পালিত হয়।
বেনাপোল পৌরসভার সচেতন নাগরিক রফিকুল ইসলাম বলেন, প্রতি সোমবার কর্মকর্তা কর্মচারীরা কলমবিরতি করে পৌরসভার সামনে অবস্থান নেওয়ায় পৌর নাগরিকরা জন্মনিবন্ধন, নাগরিক সনদ, বর্ষা মৌসুমে পৌর এলাকায় ড্রেনেজ ব্যবস্থা সহ নানা ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

বেনাপোল পৌরসভা কর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারি উপস্থিত হয়ে বিভিন্ন বক্তব্য ও বেতন ভাতা পাওয়ার জন্য শ্লোগান দেন।

বেনাপোল পৌরসভা ও যশোর জেলা পৌর কর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাসুম রনি বলেন, আমরা পৌরসভার কর্মচারি কর্মকর্তারা যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি সরবরাহ, রাস্তাঘাট আলোকিত করন, বর্জ্য ব্যবস্থাপনা সহ পরিবেশ উন্নয়ন, প্রাথমিক স্বাস্থ্য সেবা চিত্ত বিনোদন, খেলাধুলা জনশৃংখলা রক্ষা সহ জনগুরুত্বপুর্ন পরিসেবা গুলো জনগনের চাহিদা অনুযায়ী নিরবিচ্ছন্ন তদারকি ও ব্যবস্থাপনার টেকসইভাবে প্রদান করার লক্ষে নিরলস পরিশ্রম করে যাচ্ছি। তিনি আরো বলেন ৩২৭ টি পৌরসভার প্রায় নিয়মিত ১৫ হাজার কর্মকর্তা কর্মচারী যাদের অধিকাংশ ২ থেকে ১৮ মাস পর্যান্ত বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে।

সরকার যদি তাদের দাবি মেনে না নেয় তাহলে সারাদেশের ন্যায় বেনাপোল পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা বৃহত্তর কর্মসুচি দিতে বাধ্য হবে। তিনি আরো বলেন,এর আগে ১ ঘন্টা কলম বিরতী ছিল এখন থেকে প্রতি সোমবার বেলা ৯ টা থেকে ১ টা পর্যান্ত অর্ধবেলা কলম বিরতি থাকবে।

Attachments area

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here