বেনাপোলে যত্রতত্র ভেজাল মিষ্টির কারখানা ॥ মিষ্টি তৈরিতে ব্যবহার হচ্ছে পাউডার আর সোডা 

0
341

আশানুর রহমান আশা-বেনাপোল প্রতিনিধি : বেনাপোলে ভ্রাম্যমান মিষ্টি বিক্রিতাদের কয়েকটি চক্র ভেজাল মিষ্টির কারখাঁনা গড়ে তুলেছে এ সব ব্যবসায়ীরা বেনাপোলের গ্রাম এলাকায় ঘর ভাড়া নিয়ে ভেজাল মিষ্টি তৈরী করছে। চক্রটি খুবই অল্প দামে এসব মিষ্টি বিভিন্ন ফুটপাঁতের দোকান ও বানিজ্যিক বিপনীত্ওে বিক্রি করছে।
বেনাপোল,শার্শা,বাগআচড়া,নাভারন,গোড়পাড়া,লক্ষনপুর,শাড়াতলা সহ সীমান্তের দোকান গুলোতে এসব ভেজাল মিষ্টি দেদারছে বিক্রি হচ্ছে।বিশেষ করে বৈশাখ-জৈষ্ঠ মাসে হাল খাতার সময় এ দৃশ্য চোখে পড়ার মতো।
আর এ হাল খাতায় মিষ্টি মুখ করাতে খাওয়ানো হচ্ছে ভেজাল মিষ্টি।
বিদেশ থেকে আমদানীকৃত মেলামাইন যুক্ত গুড়া দুধ,সোডা ও ময়দার সম্বনয়ে নোংড়া পরিবেশে তৈরি হচ্ছে এসব মিষ্টি।
এ বিষয়ে মিষ্টি তৈরির কারখাঁনা মালিক আব্দুর রহমান জানান দুধ না পাওয়ার কারণে পাউডার দিয়ে মিষ্টি তৈরি করা হয়। তাছাড়া খরিদ্দার এখন কম মুল্যে মিষ্টি কিনতে চাই। খাঁটি দুধ দিয়ে মিষ্টি তৈরি করলে ১ কেজি মিষ্টি বিক্রি করতে হবে ২০০ টাকা। সেখানে পাউডার দিয়ে মিষ্টি তৈরি করে বিক্রি করতে পারছি ৮০/৯০ টাকায়। তাই আমরা এভাবেই মিষ্টি তৈরি করছি।
বিষয়টি নিয়ে বেনাপোল পৌরসভার স্বাস্থ্য ও সেনিটেশন কর্মকর্তার কাছে এসব ক্ষতিকারক মিষ্টি তৈরি ও বাজারজাতের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন ভেজাল মিষ্টি তৈরির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here