বেনাপোলে ১০ সোনার বারসহ পাচারকারী আটক, ধরা ছোয়ার বাইরে রাঘব বোয়ালরা

0
260

আশানুর রহমান আশা : তিন দিনের ব্যাবধানে স্থলবন্দর বেনাপোল সীমান্ত এলাকা থেকে ভারতে পাচারকালে দুটি বড় সোনার চালান আটক করেছে বিজিবি। এসময় দু’জন আটক হলেও ধরা ছোয়ার বাইরে রয়েছে রাঘব বোয়ালরা। মঙ্গলবার দুপরে ১ কেজি ২শ ৭৬ গ্রাম ও জনের ১০টি স্বর্নের বারসহ মনির হোসেন নামে এক স্বর্ন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার মূল্য ৪৮লাখ টাকা । মনির বেনাপোল পুটখালি গ্রামের সোবহান আলীর ছেলে । এর আগে ২৭ মে বেনাপোল গাতিপাড়া সীমান্ত এলাকা থেকে ২কেজি ৩শ গ্রাম ওজনের ৬ টি সোনার বারসহ মনিরুজামান নামে অপর এক পাচারকারীকে আটক করে ২১ ব্যাটলিয়নের সদস্যরা।
৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে: কর্নেল আরিফুল হক ও বেনাপোল বিজিবি ক্যাম্প কমান্ডার আব্দুল ওহাব জানান,মঙ্গলবার দুপুরে বেনাপোল থেকে মনিরকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী করে উল্লেখিত সোনার বার জব্দ করা হয়।
পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ ও সোনার বার বেনাপোল কাস্টম গোডাউনে জমা দেয়া হয়েছে। সীমান্তের সাধারণ নাগরিকদের অভিযোগ, সোনা পাচারকারী আটক হলেও গডফাদাররা থাকে ধরা ছোয়ার বাইরে। যে কারণে বন্ধ হচ্ছে না সোনা চোরাচালান। তারা রুট পাল্টিয়ে অব্যাহত রেখেছে চোরাকারবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here