বেনাপোলে ১৪৬৪ বোতল ফেনসিডিল সহ আটক ৪

0
494

রাশেদুজ্জামান রাসেল,বেনাপোলঃপ্রভাবশালী ঘাট মালিক ও রাজনৈতিক ছত্রছায়ার দাপট দেখিয়ে চোরাকারবারীদের সহযোগিতা করছে সীমান্ত এলাকায় কিছু লোক। এই চক্রের সহযোগিতায় ভারত থেকে ফেনসিডিল আসা থেমে নেই। তারই ধারাবাহিকতায় আজ রোববার ভোর সাড়ে ৫ টার সময় বেনাপোল পোর্ট থানার সাদিপুর সীমান্ত থেকে ১৪৬৪ পিছ ভারতীয় তৈরী ফেনসডিল সহ ৪জন বহনকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) সদস্যরা। তবে প্রকৃত এই ফেনসিডিলের চালান এর মালিক রয়েছে ধরাছোঁয়ার বাইরে।

আটককৃতরা হলো- বেনাপোল পোর্ট থানার মিজানুর রহমান (৩৪) (পিতা আবুল কাশেম, গ্রাম সাদিপুর) জাহিদুল ইসলাম (২৭) (পিতা আফছার উদ্দিন, গ্রাম সাদিপুর) আলী মোহন (২৭) (পিতা সিরাজ হোসেন, গ্রাম বড়আঁচড়া) মিজানুর রহমান (৩৪) ( পিতা নুর ইসলাম. শিকড়ী)।

৪৯ বেনাপোল আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ আলী বলেন, টহল কমান্ডার নায়েক মিজান এর নেতৃত্বে সাদিপুর সীমান্তের গলাচিপা পোষ্ট থেকে ফেনসিডিলের এ চালানটি উদ্ধার হয়। সেই সাথে ৪ জন চোরাকারবারীকে আটক করা হয়েছে। এই মাদক চালানের সাথে আর কারা জড়িত আছে সে বিষয় ক্ষতিয়ে দেখা হচ্ছে। আসল মালিক কে তাও সনাক্তের চেষ্টা চলছে।

যশোর ৪৯ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন আটক আসামিদের নামে মাদক চোরাচালান মামলা দিয়ে ফেনসিডিল সহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় আবুল বাশার নামে জনৈক একজন সচেতন মানুষ বলেন, সম্প্রতি বেনাপোলের সাদিপুর সীমান্ত দিয়ে ফেনসিডিল আসছে অবাধে। এর কয়েকটি বড় বড় চালান ধরা পড়লেও বেশীর ভাগ পাচার হয়ে যাচ্ছে দেশের অভ্যান্তরে। এছাড়া নাম প্রকাশ না করার শর্তে জনৈক একজন বলেন এই গ্রামে রয়েছে রাজনৈতিক ছত্র ছায়ায় প্রভাবশালী ঘাট মালিক। এদের ছত্রছায়ায় ভারত থেকে প্রতিদিন ফেনসিডিল সহ নানা পণ্য দেশে পাচার হয়ে আসছে।