বেনাপোলে ১ কেজি ২৫০ গ্রাম স্বর্ণের বারসহ আটক ১

0
261

নিজস্ব প্রতিবেদক : সোমবার সকালে ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোষ্ট থেকে ১ কেজি ২৫০ গ্রাম স্বর্ণসহ সেলিম হাওলাদার (৫১) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা সদস্যরা। আটক সেলিম হাওলাদার ঢাকার মুন্সিগঞ্জ জেলার টুঙ্গিবাড়ি এলাকার শামছুল হকের ছেলে। তার পাসপোর্ট নম্বর ইঘ-০৫৭৯১৮৯।

বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সাদিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে বেনাপোল চেকপোষ্ট নোম্যান্সল্যান্ড এলাকা থেকে সেলিম হাওলাদার নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করা হয়। পরে তার জুতার ভেতর থেকে ৫ পিস (১ কেজি ২৫০ গ্রাম) স্বর্ণের বার উদ্ধার করা হয়। গত চার দিনে এ চেকপোষ্ট থেকে ৫ কেজি ২৫০ গ্রাম স্বর্ণসহ চার স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়েছে।
উদ্ধারকৃত স্বর্ণ বেনাপোল কাষ্টম হাউসে জমা এবং পাচারকারী সেলিম হাওলাদারকে জিজ্ঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে উপ-পরিচালক জানান।
প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে সোনার দাম বেশী ও বিদেশ থেকে সোনা আমদানিতে শুল্ক হার বেশি হওয়ায় আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালানীরা বিদেশ থেকে স্বর্ণ ঢাকায় নিয়ে আসছে। সেখান থেকে বিভিন্ন বাহকের মাধ্যমে বেনাপোলের সীমান্ত পথে ভারতে সোনা পাচার করছে। তাছাড়া ভারতের কলকাতার দূরত্ব বেনাপোল সীমান্ত থেকে মাত্র ৮৪ কি.মি এবং যাতায়াত ব্যবস্থাও সুবিধাজনক বিধায় সোনা চোরাচালানীরা এ রুট কে নিরাপদ মনে করে এ রুটে প্রতিদিন কেজি কেজি সোনা ভারতে পাচার অব্যাহত রেখেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here