বেনাপোলে ২৫ লাখ টাকার ৯ মন আমদানি নিশিদ্ধ বাজি উদ্ধার

0
263

আশানুর রহমান আশা, (বেনাপোল): বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেল গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল-খুলনা গামি কমিউটার ট্রেন থেকে ২৫ লাখ টাকার ৯ মন ভারতীয় আমদানি নিশিদ্ধ পটকা (বাজি) চকলেট বোমা, সহ নানা ধরনের আতশবাজি আটক করেছে।

বৃহস্পতিবার ঝিকরগাছা রেলষ্টেশন থেকে আটক করে।
বেনাপোল শুল্ক গোয়েন্দার সহকারি পরিচালক মোহাম্মাদ সাদেক সংবাদ ব্রিফিংয়ে জানান, গোপন সংবাদে জানা যায় নাভারন থেকে বিপুল পরিমান ভারত থেকে আমদানি নিশিদ্ধ পটকা (বাজি) চকলেট বোমা, সহ নানা ধরনের আতশবাজি ট্রেনে করে যশোর খুলনা যাচ্ছে। তখন সে এবং তার সহযোগি সহকারি রাজস্ব কর্মকর্তা মোতালিব , সহকারি রাজস্ব কর্মকর্তা মো: চাঁন মাহমুদখান, মো: মশিউর রহমান সিপাই তাইজুল ইমাম হোসেন জাহাঙ্গীর আলম কে নিয়ে পৃথক ভাবে টিম গঠন করে একদলকে বেনাপোল থেকে ট্রেনে অবস্থান নেওয়ায় আর অন্যদল গাড়িতে করে যায়।

এরপর বেনাপোল থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি নাভারন পৌছালে সেখানে থেকে ট্রেনের ১ নং বগির টয়লেটের ভিতর বিপুল পরিমান বাজি উঠে। ট্রেনটি নাভারন ছেড়ে ঝিকরগাছা এলাকায় গেলে সিগনাল দিয়ে দাঁড় করানো হয়। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমান বাজি উদ্ধার করা হয়। বাজি গুলোর ভিতর কিং কোবরা ২০৫ কেজি স্কাই ফ্লাস ৪৮ কেজি চকলেট বোমা ৬৫ কেজি ও অসোক বাম্পার ৪ কেজি ।যার ওজন প্রায় ৯ মন। মুল্যা ২৫ লাখ টাকা।

তিনি আরো জানান, এসব পটকা বাজি বেনাপোল পোর্ট থানার পুটখালি চরের মাঠ দিয়ে আসছে। এবং রাতের অন্ধকারে মাঠের ভিতর দিয়ে চোরাকারবারিরা নাভারন ঝিকরগাছা এলাকায় নিয়ে রেখে পরে নিরাপদে গন্তব্য পাচার করে।
এ ব্যাপারে একটি মামলা দায়ের হয়েছে যার নং ১০৮/১৫/০৬/১৭। আটক বাজি বেনাপোর শুল্ক গুদামে জমা করা হয়েছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here