“বেনাপোল ইমিগ্রেশনে যাত্রী সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ডি আই জির পরিদর্শন”

0
281

আরিফুজ্জামান আরিফ : দেশের সর্ববৃহৎ আর্ন্তজার্তিক ইমিগ্রেশন বেনাপোলে পাসপোর্ট যাত্রী সেবার মান বৃদ্ধির লক্ষ্যে পরিদর্শন করেছেন ঢাকা এসবি’র ডিআইজি মাজাহার উদ্দিন।

রবিবার  তিনি এ ইমিগ্রেশন পরিদর্শন শেষে নতুন ৮টি ডেস্কের উদ্বোধন করেন। এসময় তাঁর সাথে ছিলেন ঢাকা এসবি’র পুলিশ সুপার মিজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্জ (ওসি) ওমর শরীফ, পোর্ট থানার অফিসার ইনচার্জ(ওসি তদন্ত) শামীম খন্দকার প্রমুখ।

পুলিশ  জানায়, বিগত দিনে বাংলাদেশ থেকে ভারত গামী ডেস্ক ছিল ৪টি এবং ভারত থেকে ফেরার পথে ৪টি ডেস্ক থাকায় দু’দেশে যাতায়াতকারী পাসপোর্ট যাত্রীদের খুবই লম্বা লাইন পড়ে যেতো। তাতে অনেক মূমূর্ষ রোগীদের যন্ত্রণা বেড়ে যেতো কয়েক গুণ। বিষয়গুলি পর্যালোচনা করে ইমিগ্রেশন অভ্যন্তরের দু’পাশে ৮টি করে ১৬টি ডেস্ক করা হয়েছে। ফলে এপথ দিয়ে পাসপোর্ট যাত্রী যাতায়াত আরো বাড়বে বলে আশাবাদী পুলিশ কর্মকর্তারা।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্য (ওসি) ওমর শরীফ বলেন, বেনাপোল ইমিগ্রেশনে পাসপোর্ট যাত্রীদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সাবেক ৮টির স্থলে ১৬টি ডেস্ক স্থাপন করা হয়েছে। সে উপলক্ষ্যে ঢাকা এসবি অফিসের ডিআইজি বেনাপোল ইমিগ্রেশন এলাকা পরিদর্শণ শেষে ডেস্কগুলী চালু করার নিদের্শ দেন। ভবিষ্যতে যাত্রীর যাতায়াত লক্ষ্য করে ডেস্কের সংখ্যা আরো বাড়ানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here