বেনাপোল ও শার্শা সীমান্ত থেকে দেড় কোটি টাকার স্বর্ণ উদ্ধার

0
141

আশানুর রহমান আশা, বেনাপোল : শার্শার সীমান্ত দিয়ে ভারতে পাচার করার সময় দেড় কোটি টাকার এক কেজি ৮৪৬ গ্রাম ( ১৬পিছ) স্বর্ণ সহ জনি নামে এক পাচারকারী আটক হয়েছে। আজ বুধবার সকালের দিকে উপজেলার গোগা সীমান্ত থেকে তাকে ২১ বর্ডারগার্ড বাংলাদেশ ( বিজিবি) টহল দল আটক করে।

আটককৃত জনি বেনাপোল পোর্ট থানার ছোট আঁচড়া গ্রামের মিজানুর রহমান এর ছেলে।

গোগা বিজিবি ক্যাম্পের সুবেদার রেজাউল ইসলাম বলেন স্বর্ণ উদ্ধারের নেতৃত্ব দেন খুলনা বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্নেল তানভির রহমান।

২১ বিজিবি অধিনায়ক লে, কর্নেল তানভির রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শার্শার গোগা সীমান্তের গোগা কলেজের সামনে পাকা রাস্তার উপর থেকে জনিকে মোটর সাইকেল থেকে আটক করা হয়। সে একটি মোটর সাইকেলের পিছনে বসে ছিল। এসময় তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে জোরে মোটর সাইকেল নিয়ে পালানোর সময় পিছন থেকে বিজিবি সদস্য ওই পাচারকারীকে জামার কলার ধরে নামিয়ে ফেলে। এসময় তার কোমর থেকে ১৬ পিছ স্বর্ণের বার উদ্ধার হয়। যার ওজন এক কেজি ৮৪৬ গ্রাম। বাজার মুল্যা এক কোটি ৫৩ লক্ষ ১২হাজার ৫০০ শত টাকা।

উল্লেখ্য গত ১৪/০২/২২ তারিখে ওই সীমান্ত থেকে ৩ কেজি ৮৮৯ গ্রাম ১১/০৪/২২ তারিখে ১ কেজি ৮৭৪ গ্রাম ও ২/০৮/২২ তারিখে ২ কেজি ৭০০ গ্রাম স্বর্ণ আটক করে ২১ বিজিবি সদস্যরা। উদ্ধারকৃত স্বর্ণ ও পাচারকারীকে শার্শা থানায় হস্তান্তর করা হয়েছে তিনি জানান।