বেনাপোল-খুলনা মহাসড়কে বসবে লোড নিয়ন্ত্রক

0
229

নিজস্ব প্রতিবেদক : বেনাপোল-খুলনা মহাসড়কে লোড নিয়ন্ত্রণ যন্ত্র বসানো হবে। অধিক ওজনের যানবহন চলাচল নিয়ন্ত্রণে এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। একই সাথে সড়কের পাশে দাঁড় করিয়ে রাখা বোঝায় ট্রাকগুলোর জন্য বিকল্প জায়গা দেয়ার চিন্তা ভাবনা করা হচ্ছে। যাবে না গতকাল মঙ্গলবার কালেক্টরেট সভা কক্ষে অনুষ্ঠিত প্রশাসন ও সড়ক ও জনপথ বিভাগের সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন ওভার লোডের পরিবহন চলাচল করার কারণে যশোর-খুলনা মহাসড়ক দ্রুত নষ্ট হচ্ছে। রাস্তার উপর বোঝায় ট্রাক দাঁড় করিয়ে রাখায় দুর্ঘটনা ঘটছে।

সভা থেকে নওয়াপাড়ার ট্রাক টান্সপোর্ট শ্রমিক ইউনিয়ন, ট্রাক শ্রমিক ইউনিয়ন ও ট্রাক টার্মিনাল পরিচালনা কমিটির নেতৃবৃন্দকে রাস্তার উপর ট্রাক দাঁড় না করাতে বলা হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন বলেন মহাসড়কে ওভার লোডের পরিবহন চলাচল বেড়েছে। এতে সড়কগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। খুলনা মহাসড়ক নির্মাণ করা হলেও ওভার লোডের পরিবহন চলাচল করায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এর প্রতিকার হিসেবে সড়কে ওভার লোড নিয়ন্ত্রক বসানো হবে। এছাড়া ট্রাক থামিয়ে রাখার জন্য সড়কের পাশে জায়গা করে দেয়া হবে ।

নওয়াপাড়ার ট্রাক টান্সপোর্ট শ্রমিক ইউনিয়ন, ট্রাক শ্রমিক ইউনিয়ন ও ট্রাক টার্মিনাল পরিচালনা কমিটির নেতৃবৃন্দ বাস্তার উপর ট্রাক থামিয়ে রাখা বন্ধ করা হবে বলে আশ^াস দেন।

আরো বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারিপ্রকৌশলী মোহাম্মদ ফেরদৌস, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল হোসেন, নওয়াপাড়া ট্রাক-টার্মিনাল পরিচালনা কমিটির সভাপতি আফসার আলী মোল্লা, নওয়াপাড়া ট্রাক, টান্সপোর্ট শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইব্রাহিম বিশ^াস, কয়লা ব্যবসায়ী সমিতির সভাপতি রবিন অধিকারী প্রমুখ।