“বেনাপোল গ্রামীন শিল্প ও বানিজ্য মেলা দেশী বিদেশী দর্শকদের পদচারনায় মুখরিত”

0
401

নিজস্ব প্রতিবেদক, বেনাপোল: শ্রাবানের টানা বর্ষায় বেনাপোলে গ্রামীন শিল্প ও বানিজ্য মেলার কিছুটা ভাটা পড়লে ও গুমড়ে থাকা আকাশের মুখে হাসি ফোটার সাথে সাথে হাজার হাজার দর্শকদের পদচারানায় মুখরিত হয়ে উঠেছে মেলা।

শুক্রবার বিকালে সরেজমিনে দেখা গেছে,উপচে পড়া মানুষের ভিড়ে তীল ধারনের ঠায় নাই মেলায়।

বেনাপোল পৌরসভা আয়োজিত মেলার কর্তৃপক্ষ জানায়, স্বাধীনতার ৪৬ বছরে এ ধরনের মেলা বেনাপোল তথা শার্শা উপজেলায় দেখা যায় নাই। মেলার সাধারন সম্পাদক বেনাপোল পৌর যুবলীগের সাধারন সম্পাদক সুকুমার দেবনাথ বলেন, বেনাপোলের তরুন মেয়র আশরাফুল আলম লিটনের প্রচেষ্টায় আর এলাকার সকলের সহযোগিতায় আজ বেনাপোল বাসিকে সুন্দর একটি মনোমুগ্ধকর মেলা উপহার দিতে পেরে আমরা আনন্দিত।

গ্রামীন শিল্প ও বানিজ্য মেলায় দেখা গেছে দেশী বিদেশী পর্যটকদের ভীড়। পার্শ্ববর্তী দেশ ভারত থেকে দর্শনার্থীরা ও যোগ দিয়েছে এ বানিজ্য মেলায়। এখানে শিশু কিশোরদের আনন্দ বিনোদনের জন্য রয়েছে নাগোর দোলা চরকা, শুন্যে নৌকাবাইচ, ট্রেন, গ্লোবের ভিতর মোটরসাইকেল ও প্রাইভেট কার শুন্যে উঠা, ভুতের বাড়ি নামে শিশুদের জন্য একটি বিনোদন বাড়ি।

এছাড়া মেলায় রয়েছে শাড়ি থ্রীপিস, ক্রোকারিজ, নানান রঙ্গের শিশুদের খেলনা ও খাবারের দোকান। সেই সাথে মেলায় উঠেছে মেয়েদের গৃহস্থালির নানা ধরনের জিনিস পত্র।

মেলায় আগত দর্শকদের সাথে আলাপ কালে জানা গেছে, তারা খুবই আনন্দিত। কারন এ ধরনের মেলা জেলা শহর ও ঢাকা ছাড়া খুবই কম হয়। সেখানে যেয়ে আমাদের মেলা উপভোগ করা সম্ভব না।

তাই এই সীমান্ত এলাকায় এ মেলা আসায় আমরা খুব খুব খশি। প্রতিবছর যেন এ ধরনের মেলা অনুষ্ঠিত হয় আমরা কর্তৃপক্ষকে বলব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here